বাবুগঞ্জে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেছেন বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

আরিফ হোসেন, বাবুগঞ্জ প্রতিনিধি ::

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুর মৃত্যুর ঝুঁকি কমান এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বরিশালের বাবুগঞ্জ উপজেলায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ২০২০ এর উদ্বোধন করা হয়েছে।
রোববার ৪ অক্টোবর সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে রহমতপুর ইউনিয়নের মানিককাঠি কমিউনিটি ক্লিনিকে জাতীয় ভিটামিন “”এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার।

এ সময় বরিশাল বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিচালক (যুগ্ম-সচিব) পরিবার পরিকল্পনা বিভাগের

এম. ডি. আব্দুস সালাম, ইউনিসেফ বরিশাল বিভাগীয় পরিচালক এ. এইচ. তৌফিক আহমেদ প্রমুখ সহ বাবুগঞ্জ উপজেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সময়ে একটি শিশুকে ভিটামিন “”এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে ২০২০ সালের কার্যক্রমের শুভ সূচনা করা হয়েছে। এ বছর ৪ অক্টোবর শুরু হয়ে ১৭ অক্টোবর পর্যন্ত চলবে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর এ কর্মসূচি। ৬ মাস থেকে ১২ মাস পর্যন্ত বয়সী শিশুদের নীল রঙের ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

এঅনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার বলেন, করোনা মহামারী চলাকালীন স্বাস্থ্যবিধি মেনে বাবুগঞ্জ উপজেলার ৬ মাস বয়স থেকে ৫৯ মাস পর্যন্ত বয়সী সকল শিশুদের এ ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর সর্বাত্মক সচেতনতার প্রচার নিশ্চিত করা হবে। আগামীর প্রতিটি মানুষই সুস্থ, সবল ও নিরাপদ জীবন যাপনে সক্ষম হয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ নিশ্চিত করবে।