বাবুগঞ্জে বজ্রপাতে গাছকাটা শ্রমিক নিহত

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশালের বাবুগঞ্জে রোববার দুপুরে গাছ কাটার সময় বজ্রপাতে এক গাছকাটা শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন তার সহকারী। উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের পার্শ্ববর্তী শরিকল এলাকার মেয়ার চর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত গাছকাটা শ্রমিকের নাম মনির হোসেন হাওলাদার (৪০)। তিনি বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের চর ফতেহপুর গ্রামের মৃত নাজেম আলী হাওলাদারের ছেলে। এদিকে একইসময়ে বজ্রপাতে আহত আগরপুর গ্রামের ফারুক হোসেনকে (৪৫) স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও আহত ফারুক হোসেন জানান, তাকে নিয়ে রোববার সকালে চর ফতেহপুর গ্রামের গাছকাটা শ্রমিক মনির হোসেন হাওলাদার গাছকাটার ঠিকা নিয়ে গৌরনদীর শরিকল ইউনিয়নের মেয়ার চর গ্রামের জনৈক ব্যক্তির বাড়িতে বিভিন্ন বনজ গাছ কাটতে যান। দুপুর ২টার দিকে একটি বড় রেইনট্রি গাছ কাটার সময় আকাশ কালো হয়ে গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত শুরু হয়। এসময় মনির হোসেন হাওলাদার গাছের মাথায় চড়ে ডালপালা কাটছিলেন। আচমকা সেখানে বজ্রপাত হলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গাছ থেকে ছিটকে মাটিতে পড়ে যান তিনি। এসময় গাছের নিচে দড়ি হাতে দাঁড়ানো ফারুক হোসেন তড়িতাহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন।

শরিকলের স্থানীয় সাংবাদিক কে.এম শোয়েব জুয়েল জানান, বজ্রপাতে গাছটি ঝলসে যায় এবং গাছের মাথায় বসেই পুড়ে গিয়ে ছিটকে নীচে পড়ে ঘটনাস্থলেই প্রাণ হারান মনির হোসেন হাওলাদার। তবে গাছের নিচে থাকায় তার সহকারী ফারুক হোসেন রক্ষা পান। এসময় আগুনের স্ফুলিঙ্গ দেখে ও কিছুটা তড়িতাহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলেছিলেন তিনি। স্থানীয়রা ফারুক হোসেনকে উদ্ধার করে উপ-স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসলে বিকেলে জ্ঞান ফেরে তার।

Sharing is caring!