বাবুগঞ্জে ঘরে আশ্রয় নিয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ধর্ষণ : এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

স্টাফ রিপোর্টার : পুলিশের হাত থেকে বাচার কথা বলে ঘরে আশ্রয় নিয়ে ৭০ বছর বয়সি এক বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মামলা দায়েরের এক ঘন্টার মাথায় গ্রেফতার হয়েছে অভিযুক্ত ধর্ষক মো. জাকির সিকদার (৩০)। গত ২২ জুন দিবাগত রাত ২টার দিকে বরিশালের বাবুগঞ্জ উপজেলার উত্তর আগরপুর গ্রামের এই ধর্ষণের ঘটনা ঘটে।

গ্রেফতার হওয়া জাকির সিকদার একই গ্রামের মো. খালেক সিকদারের ছেলে। এই ঘটনায় ধর্ষিতা বৃদ্ধার ছেলে মো. আক্কাছ আলী খান বাদী হয়ে বাবুগঞ্জ থানায় ধর্ষণের অভিযোগ এনে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বরাত দিয়ে তিনি জানান, ‘বৃদ্ধা বাড়িতে একা থাকেন। প্রায় সময়েই ধর্ষক ও তার সহযোগিরা তার বাড়ীর পার্শ্ববর্তী একটি টিনের ছাপড়ার মধ্যে জুয়ার আসর এবং নেশা করতো। এজন্য সম্প্রতি বৃদ্ধা অভিযুক্ত জাকির সিকদারকে পরবর্তীতে তাদের বাড়িতে না আসার জন্য বলে। এতে ক্ষিপ্ত হয় জাকির।

ঘটনার রাতে অর্থাৎ ২২ জুন দিবাগত রাত ১০টার দিকে জাকির বাড়ির বাইরে দাড়িয়ে বৃদ্ধাকে চাচি বলে সম্মধন করে বাইরে ডাকেন। ডাক শুনে বাইরে বের হলে পূর্বের ঘটনার জন্য বৃদ্ধার কাছে ক্ষমা চায় জাকির। পরে তাকে পুলিশ ধাওয়া করছে বলে মিথ্যা অজুহাত দেখিয়ে রাতে বৃদ্ধার বাড়িতে থাকতে দিতে বলে।

তার কথায় বিশ্বাস করে ওই রাতে জাকিরকে ঘরের পার্শ্ববর্তী একটি রুমে থাকতে দেন ৭০ বছর বয়সি ওই বৃদ্ধা। এরপর রাত ২টার দিকে বখাটে ও মাদকাসক্ত জাকির পূর্ব পরিকল্পিতভাবে বৃদ্ধার গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এতে বৃদ্ধা অসুস্থ হয়ে পড়লে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় জাকির।

এদিকে পরবর্তী সময়ে বৃদ্ধার ডাক-চিৎকার শুনে প্রতিবেশী এবং তার স্বজনরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে আগরপুর উপ-স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করান। প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে বৃদ্ধার ছেলে মঙ্গলবার ঢাকা থেকে বাড়ী ফিরে বাবুগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

এদিকে বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মিজানুর রহমান জানান, ‘এই ঘটনায় মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে বৃদ্ধার ছেলে বাদী হয়ে মামলা দায়ের করেন। এর এক ঘন্টার মাথায় অভিযান চালিয়ে গৌরনদীর সরিকল এলাকা থেকে ধর্ষক জাকির সিকদারকে গ্রেফতার করা হয়। পাশাপাশি ধর্ষিতা বৃদ্ধাকে উদ্ধার করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। বুধবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে তার পরীক্ষা নিরীক্ষা সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন ওসি।