বাবুগঞ্জে ইউপি সদস্যের নিজ অর্থায়নে সড়ক নির্মাণ

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

বাবুগঞ্জ প্রতিনিধি ॥ বরিশালের বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নে বহু আবেদন-নিবেদনের পরও কর্তৃপক্ষের কোনোরূপ সাড়া না পেয়ে অবশেষে নিজ অর্থায়নে সড়ক নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করলেন ইউনিয়নের ৯ নং ইউপি সদস্য এইচ এম অহিদুজ্জামান মিরন।
উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চরআলগী ও মহিষের খাল নামক গ্রাম দুটি যোগাযোগ ও অর্থনৈতিক ক্ষেত্রে অনেকটা পিছিয়ে রয়েছে। দুই কিলোমিটার দূরে রয়েছে মূল সড়ক। মাঝে কোনো সংযোগ রাস্তা না থাকায় ওই দুই গ্রামের মানুষকে সময়ের দীর্ঘসূত্রতায় দীর্ঘ পথ ঘুরে অনেক কষ্টে পৌঁছাতে হয় পার্শ্ববর্তী সড়কে।
ভুক্তভোগী গ্রামবাসীসহ এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল চরআলগি থেকে মহিষের খালের মাথা উত্তর বাহেরচর বড়খাল সংলগ্ন স্থান পর্যন্ত ১ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণের। কিন্তু সরকারের বিভিন্ন দফতরে বারবার ধর্না দিয়েও কোনো কাজ হয়নি। শুধু প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ ছিল।

তাই এবার জাহাঙ্গীর নগর ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার এইচ এম অহিদুজ্জামান মিরন তার নিজ অর্থে ৪ ফুট উচ্চতা ও ১০ ফুট চওড়া বিশিষ্ট ১ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করেন।

জানতে চাইলে ইউপি সদস্য এইচ এম অহিদুজ্জামান মিরন বলেন, সড়ক নির্মাণে আমি কারো কাছে কোনো চাঁদা দাবি করিনি। আমার নিজ অর্থ দিয়ে সম্পূর্ণ সড়ক নির্মাণ করেছি। এটি আমাদের দীর্ঘদিনের দাবি ছিল। এখন খুব সহজেই এলাকার বাসিন্দারা মূল সড়কে উঠতে পারবেন।

স্থানীয়রা বলেন, ইউপি সদস্য এইচ এম অহিদুজ্জামান মিরন নিজ টাকায় সড়কটি তৈরি করা ছাড়াও এলাকার বিভিন্ন কালভার্ট সংস্কারকাজ সহ উন্নয়নমূলক কাজ করে আসছেন । এ সড়ক নির্মাণের ফলে মানুষের যাতায়াত ব্যবস্থা অনেক সহজ হবে।