বানারীপাড়া আদালতের সেরেস্তাদারের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২১

মো. জিয়াউদ্দিন বাবু ॥ চেক দিয়ে প্রতারণার অভিযোগে বরিশালের বানারীপাড়া সহকারী জজ আদালতের সেরেস্তাদার (উচ্চমান সহকারী) মোজাম্মেল হোসেন এর বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড এর বরিশাল চক বাজার শাখার সিনিয়র অফিসার মো. হারুন অর রশীদ বাদী হয়ে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালতের বিচারক পলি আফরোজ আসামিকে আগামী মে মাসের ৬ তারিখের মধ্যে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারির আদেশ দিয়েছেন। প্রতারণা মামলার আসামি মোজাম্মেল হোসেন বানারীপাড়া সহকারী জজ আদালতের সেরেস্তাদার এবং বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডস্থ কাশীপুর গণপাড়া এলাকার মৃত কাঞ্জন আলী মিয়ার ছেলে। বাদীর বরাত দিয়ে পক্ষের আইনজীবী ইমতিয়াজ আহমেদ জানান, ‘বিবাদী মোজাম্মেল হোসেন ২০১৭ সালের ১৩ মার্চ ব্যক্তিগত প্রয়োজনে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড এর বরিশাল চক বাজার শাখা থেকে ২ লক্ষ টাকা লোন গ্রহণ করেন।

পরবর্তীতে তিনি কিছু টাকা পরিশোধ করলেও বাকী টাকা জমা না দিয়ে টালবাহানা শুরু করেন। এ কারণে ২০২০ সনের ২১ ডিসেম্বর পর্যন্ত ব্যাংকের তাঁর কাছে এক লক্ষ ৭৬ হাজার ২৭৩ টাকা পাওনা হয়।
পরবর্তী পাওনা টাকা পরিশোধের জন্য ব্যাংকে একই বছরের ২১ ডিসেম্বর পাওনা টাকা সমমূল্যের একটি চেক প্রদান করেন। ২৩ ডিসেম্বর চেকটি জমা দিলে ব্যাংক তা প্রত্যাখ্যান করে।

এর পর পাওনা টাকা আদায়ে চলতি বছরের গত ১৩ জানুয়ারি মোজাম্মেল হোসেনকে আইনি নোটিশ প্রদান করে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক। এর পরেও টাকা পরিশোধ না করায় বুধবার তার বিরুদ্ধে চেক প্রতারণা মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ।