বানারীপাড়ায় সাবেক ইউপি চেয়ারম্যান ওমর ফারুককে হত্যা চেষ্টার অভিযোগ

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

 

১৯৯৭ সালেও তাকে গুলি করা হয়েছিলো

রাহাদ সুমন, বানারীপাড়া প্রতিনিধি ॥

বরিশালের বানারীপাড়ায় বিশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ওমর ফারুককে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ওমর ফারুক জানান, বুধবার সকাল পৌনে ১০টায় বিশারকান্দি ইউনিয়নের চৌমোহনা বাজারে তিনি বাজার করতে গেলে পূর্ব থেকে ওৎপেতে থাকা একই এলাকার প্রদীপ সরকার ও রিপন রায় সহ ৪/৫ জনের একটি দল তার ওপর অতর্কিত হামলা চালায়। এসময় স্থানীয় লোকজন তাকে রক্ষা করেন এবং হামলাকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

আগামী ইউপি নির্বাচনকে কেন্দ্র করে তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষরা তাকে হত্যার নীলনকশা বাস্তবায়নে মাদকাসক্ত ওই সন্ত্রাসীদের দিয়ে এ হামলা চালিয়েছে বলে সাবেক ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দাবি করে আরও বলেন, বুধবার চৌমোহনা বাজারে হাটের দিন থাকায় ব্যাপক ক্রেতা-বিক্রেতার উপস্থিতি ছিলো। ফলে হামলাকারীরা তাদের প্রতিরোধের কারণে হত্যার উদ্দেশ্য বাস্তবায়নে ব্যর্থ হয়।

এদিকে আওয়ামী লীগের দুঃসমেয়র ত্যাগী ও পরীক্ষিত নেতা ও সাবেক জনপ্রিয় চেয়ারম্যান ওমর ফারুকের ওপর হামলার ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ব্যাপারে বানারীপাড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২৭ ডিসেম্বর রাতে ওমর ফারুককে বুকে ও পায়ে একাধিক গুলি করে হত্যা করার চেষ্টা করা হয়েছিলো। ওই সময় তিনি দীর্ঘ ৯ মাস চিকিৎসাধীন থেকে সুস্থ হয়েছিলেন। মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসার পর থেকে তিনি গুলির সেই ক্ষতচিহ্ন আজও বয়ে বেড়াচ্ছেন।