বানারীপাড়ায় বিদ্যুৎস্পর্শে ডক ইয়ার্ড মালিকের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২০

রাহাদ সুমন, বানারীপাড়া প্রতিনিধি ॥

বরিশালের বানারীপাড়ায় বিদ্যুৎস্পর্শে মহসিন (৩৫) নামের এক ডকইয়ার্ড মালিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ২০ অক্টোবর মঙ্গলবার বিকেল ৪টার দিকে বানারীপাড়া পৌরসভার ১নং ওয়ার্ড লাগোয়া সন্ধ্যা নদীর তীরে জেগে ওঠা চরে গড়ে তোলা ডকইয়ার্ডে স্টীলের ট্রলার নির্মাণ করতে ওয়্যারিং করার সময় এ দুর্ঘটনা ঘটে। জানাগেছে ওই ডক ইয়ার্ডে তারা ৩ ভাই কাজ করতেন। ঘটনার দিন দুপুরের খাবার খেতে ৩ ভাই একসাথে ডকইয়ার্ড ত্যাগ করেন।

সবার আগে খাবার শেষ করে মহসিন কাজে যোগদেন। এর অল্প সময় পরেই তিনি ওয়্যারিং করার সময় মেশিনের ওপর পা পিছলে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হন। স্থানীয়রা তাৎক্ষণিক ডক ইয়ার্ডের বিদ্যুৎ লাইন বন্ধ করে অচেতন মহসিনকে বানারীপাড়া উপজেলা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

মহসিনের গ্রামের বাড়ি বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের ছোটকারপাড় গ্রামে। তার পিতার নাম মো. সোহরাব হোসেন। মাত্র এক মাস আগে তার সংসার আলো করে স্ত্রীর কোলজুড়ে ফুটফুটে একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করে। এদিকে মহসিনের মৃত্যুর খবরে গোটা ডকইয়ার্ড এলাকায় এবং তাদের বাড়িতে শোকের মাতম চলছে। সরেজমিনে ওই এলাকায় গিয়ে জানা যায়, সন্ধ্যা নদীর তীরের চরে বেশ কয়েকজন যুবক ডকইয়ার্ড নির্মাণ করে তাদের সংসার চালাচ্ছেন। এটি করতে গিয়ে ওই যুবকদের বিভিন্ন বেসরকারি সংস্থা (এনজিও) থেকে ঋণ নিতে হয়েছে।

তবে এই যুবকদের একাডেমিক কোন সার্টিফিকেট না থাকলেও তারা প্রত্যেকেই একেক জন ক্ষুদে ইঞ্জিনিয়ার। তারা নিজ দক্ষতায় তৈরি করছেন ছোট বড় লঞ্চ, কার্গো ও ট্রলার। এতে করে তারা উপজেলার অর্থনৈতিক চাকা সচল রাখতেও বিশেষ ভূমিকা রাখছেন।

Sharing is caring!