বানারীপাড়ায় বিএনপি নেতার নামে ফেসবুকে ফেক আইডি খুলে টাকা দাবি

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

রাহাদ সুমন,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি ;:

বরিশালের বানারীপাড়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. আব্দুস সালামের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডির গফ ঝধষধস (মো. আব্দুস সালাম) হুবহু আরেকটি আইডি খুলে অজ্ঞাত নামা দুর্বৃত্ত তার বন্ধুদের কাছে টাকা দাবী করছে। ১৫ আগস্ট সন্ধ্যা ৬ টা ২৮ মিনিটে বিষয়টি জানতে পেরে আব্দুস সালাম বানারীপাড়া থানায় রাত সাড়ে ৮টায় একটি সাধারণ ডায়েরি করেন, যার নং ৩৭৬।

ডায়েরি সূত্রে জানাগেছে ১৫ আগস্ট বিকেল ৩টার সময় থেকে ওই ফেক আইডিটি থেকে আ. সালাম করোনা রোগে আক্তান্ত চিকিৎসার জন্য তার বন্ধুদের কাছে বিভিন্ন অংকের টাকা দাবী করছে দুর্বৃত্তরা। এর মধ্যে তার বন্ধু সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরার ব্যক্তিগত সহকারী ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আনিসুর রহমান মিলনের কাছে ৬ হাজার, ইলিয়াস খান ও নজরুল ইসলাম দিপুর কাছে ১০ হাজার করে টাকা লোন হিসেবে দাবি করা হয়। এছাড়াও বিভিন্ন জনের কাছে টাকা চাওয়া হয়।

বন্ধুদের সন্দেহ হলে তারা আ.সালামের মুঠোফোনে কল দিয়ে বিষয়টি তাকে জানালে ফেক আইডি দিয়ে প্রতারণা চেষ্টার ঘটনাটি তিনি জানতে পেরে থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে আ. সালাম নামের ফেক আইডি দিয়ে কেউ টাকা দাবি করলে প্রতারিত না হওয়ার জন্য আহবান জানিয়ে তিনি বলেন, তার সামাজিক ও রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুণ্ন করার ঘৃণ্য প্রয়াসে দুর্বৃত্তরা হুবহু ফেক আইডি তৈরী করে প্রতারণায় লিপ্ত হয়েছে। তিনি এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তা কামনা করেছেন।

Sharing is caring!