বানারীপাড়ায় এমপি শাহে আলম ও ডিসি অজিয়র রহমান’র মুক্তিযোদ্ধা ও মসজিদ কমপ্লেক্সের স্থান পরিদর্শন


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

রাহাদ সুমন, বানারীপাড়া প্রতিনিধি ::

বরিশালের বানারীপাড়ায় স্থানীয় সংসদ সদস্য মো. শাহে আলম ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান উপজেলা মসজিদ কমপ্লেক্স ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের স্থান পরিদর্শন করেছেন। শনিবার দুপুরে পরিদর্শনকালে তারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে জমির মালিকসহ স্থানীয় সুধীজনদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপ-সচিব দেলোয়ার হোসেন, বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.শহিদুল ইসলাম, বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ,পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মফিজুর রহমান, বরিশাল জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহমেদ,উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,ওসি মো. হেলাল উদ্দিন, উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবির,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহমুদ হোসেন মাখন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মল্লিক ও মকবুল হোসেন মৃধা,আওয়ামী লীগ নেতা ডা. খোরশেদ আলম সেলিম, পৌর আওয়ামী লীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু,বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, সাধারণ সম্পাদক সুজন মোল্লা,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুন্তাকিম লস্কর কায়েস,আওয়ামী লীগ নেতা মো. হারুন অর রশিদ, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজল চৌধুরী,পৌর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন প্রমুখ।

প্রসঙ্গত, বানারীপাড়া পৌর শহরে সদর ইউনিয়ন পরিষদের পুরাতন ভবন ভেঙে সেখানে সাড়ে ৩ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে তিনতলা বিশিষ্ট আধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এবং এরপাশেই কেন্দ্রীয় ঈদগাঁহ সংলগ্ন সম্পত্তিতে ১৮ কোটি টাকা ব্যয়ে উপজেলা মসজিদ কমপ্লেক্স ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করা হবে। এর জমি অধিগ্রহণের বিষয়ে জমির মালিকদের সঙ্গে আলাপ আলোচনা ও স্থান পরিদর্শনের জন্য বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বানারীপাড়ায় আসেন।

এসময় তিনি ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেতা কুমুদ বিহারী গুহঠাকুরতার সমাধি ও তার প্রতিষ্ঠিত কেন্দ্রীয় সর্বজনীন মন্দির এবং কেন্দ্রীয় হরিসভা মন্দিরও পরিদর্শন করেন।