বাজারে দাম কমেছে শীতের সবজির: ক্রেতাদের সস্তি

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

মোঃ জিয়াউদ্দিন বাবু ॥ শীতের সবজিতে বাজার ভরে গেছে। দামও কম। কিন্তু কমেনি আলু ও পেয়াজের দাম। গতকাল শুক্রবার বিভিন্ন বাজারে আলু ৪০ থেকে ৪৫ টাকা, পেয়াজ ৭৫ থেকে ৮০ টাকা দরে বিক্রি হয়েছে। তবে টিসিবির ভ্রাম্যামান গাড়ীতে ৩০ টাকা করে পেয়াজ বিক্রি হয়েছে। টিসিবির পেয়াজ অনেকেই কিনতে চায় না এর কারন হলো। উন্নত মানের পেয়াজ না। এর পর ঘন্টার পর ঘন্টা লাইনে দাড়িয়ে থাকতে হয়। অভিযোগ রয়েছে টিসিবির ভ্রাম্যমান গাড়ীতে যারা মালমাল বিক্রি করে তারা ক্রেতাদের সাথে দুঃব্যবহার করে।

গতকাল নগরীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ফুল ও বাধা কপি, সিম ৩০ টাকা দরে বিক্রি হচ্ছে। মুলা ২০ টাকা কেজি মিষ্টি কুমড়া, কাচা পেপে ২৫ থেকে ৩০ টাকা, ধুনিয়া পাতা ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বেগুন ৩০ টাকা প্রতি কেজি। বাজারে শীতের যে সব সবজি উঠেছে সব কিছুরই দাম কম। লাল ডিমের হালি ৩০ থেকে ৩২ টাকা, দেশী হাস ও মুরগী ৪০ থেকে ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুগরী ১২০ টাকা, সোনালী ও লেয়ার ১৭০ টাকা প্রতি কেজি, গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ টাকা, কলিজা ৫৬০ টাকা, গরুর মাথা ১ হাজার ৫০০ থেকে ২ হাজার টাকা, ৪টি পা বিক্রি হচ্ছে ১২ শত থেকে ১৫ শত টাকা করে। বাজারে প্রচুর মাছ রয়েছে দামও অনেক কম। পোমা ২ শত টাকা, তেলাপিয়া ১ শত টাকা, রুই কাতলা ২ শত ৫০ টাকা, কৈ শিং ২ শত টাকা, পাপদা ২ শত ৫০ টাকা, পাঙ্গাস ১ শত ২০ টাকা। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে সব কিছুর দাম কমেছে।