বাকেরগঞ্জের সাংবাদিকদের সাথে নবাগত ওসির মতবিনিময়

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১

বায়েজিদ বাপ্পি,বাকেরগঞ্জ প্রতিনিধি ॥ বাকেরগঞ্জে সাংবাদিকদের সাথে বাকেরগঞ্জ থানায় সদ্য যোগদান করা ওসি আলাউদ্দিন মিলন মতবিনিময় করেছেন। মঙ্গলবার দুপুরে বাকেরগঞ্জ থানা কার্যালয় প্রাঙ্গণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাকেরগঞ্জ প্রেস ক্লাবের সহ – সভাপতি সাংবাদিক মিজান মল্লিক এর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন বাকেরগঞ্জ থানায় সদ্য যোগদান করা অফিসার্স ইনচার্জ আলাউদ্দিন মিলন। প্রধান অতিথির আসন গ্রহণ করেন বাংলাদেশ আওয়ামীলীগ বাকেরগঞ্জ উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক ও বারবার নির্বাচিত মেয়র লোকমান হোসেন ডাকুয়া।

 

বিশেষ অতিথির আসন গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায়। এসময় আরো উপস্থিত চিলেন বাকেরগঞ্জ পৌরসভার নবনির্বাচিত কাউন্সিলরগণ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোকলেচুর রহমান, ২ নং ওয়ার্ড কাউন্সিলর খন্দকার জিয়াউর রহমান রিপন ও ৮ নং ওয়ার্ড কাউন্সিলর জগদিশ চন্দ্র মিত্র। আরো বক্তব্য রাখেন বাকেরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আল আমিন মিরাজ, সাধারণ সম্পাদক খান মোহাম্মদ সেলিম, দক্ষিণের কাগজ পত্রিকা সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি দানিসুর রহমান লিমন, যুগান্তর পত্রিকার প্রতিনিধি জুয়েল তালুকদার, মানবজমিন প্রতিনিধি মোঃ জাকির জোমাদ্দার, ইত্তেফাক পত্রিকার প্রতিনিধি মোঃ গোলাম মস্তফা, বাংলা টিভির প্রতিনিধি এস এম পলাশ, আনন্দ টিভির প্রতিনিধি বাইজিদ বাপ্পি, নয়া দিগন্ত প্রতিনিধি হাফেজ খলিল, দক্ষিণের কাগজ পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার করিব গাজী, দক্ষিণের খবর পত্রিকার স্টাফ রিপোর্টার রিয়াজ শরীফ, প্রথম সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার মোঃজিয়াউল হক আকন। এসময় উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলার ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিক বৃন্দ। সাংবাদিকদের পক্ষ থেকে নবাগত ওসি সালাউদ্দিন মিলনকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ নকীব আকরাম হোসেন সহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

মতবিনিময় সভায় ওসি আলাউদ্দিন মিলন বলেন, মাদক ও দুর্নীতির সাথে সাংবাদিক ও পুলিশের আপোষ হয় না। পুলিশ সাংবাদিক ভাই ভাই, একে অন্যের সহযোগিতায় এ সমাজ থেকে মাদক ও দুর্নীতি নির্মূল করা হবে। সত্য সঠিক তথ্য প্রকাশে একে অন্যের সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করে তিনি আরো বলেন, থানার কোন অফিসার দায়িত্বে অবহেলা করলে কোন ছাড় দেয়া হবে না। থানায় কোন মামলা বা জিডি করতে টাকা লাগবে না। সকলের উদ্দেশ্যে তিনি বলেন, কাউকে টাকা দেবেন না। মামলা করার উপযোগী হলে কোন রকম তদবির হয়রানি ছাড়াই তদন্ত পূর্বক মামলা নেয়া হবে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি মেয়র লোকমান হোসেন ডাকুয়া নবাগত ওসি আলাউদ্দিন মিলনের প্রশংসা করেন। তিনি বলেন, সকল সাংবাদিকদের নিয়ে এমন একটি মতবিনিময় সভার আয়োজন সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি আরো বলেন, সকল সাংবাদিকদের উচিত বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা। কাউকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করা মিথ্যা বানোয়াট সংবাদ প্রকাশ করা কোন প্রকৃত সাংবাদিকের কাজ নয়। তাই সকল পেশাদার সাংবাদিকদের উচিত দেশের উন্নয়ন ও মানুষের সম্মানের কথা চিন্তা করে সঠিক তথ্য নিয়ে সংবাদ প্রকাশ করা। এ সময়ে তিনি বাকেরগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাবেক উপদেষ্টা প্রবীণ সাংবাদিক অধ্যাপক আবু জাফর ডাকুয়া মুমূর্ষু অবস্থায় শের -ই বাংলা মেডিকেলে ভর্তি আছেন তার জন্য বিশেষ ভাবে সকলের কাছে দোয়া কামনা করেন।