বাকেরগঞ্জে ৪ জনকে কুপিয়ে ঘরবাড়ি ভাঙচুর-লুটপাট

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

 

স্টাফ রিপোর্টার ॥ বাকেরগঞ্জে জমি দখল করতে শাহ আলম সহ পরিবারের ৪ জনকে কুপিয়ে-পিটিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। এসময় তারা ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায়। বুধবার বিকেল ৩ টায় উপজেলার দাড়িয়ালের কোষাবর গ্রামে এ ঘটনা ঘটে। আহত শাহ আলম ওই এলাকার মৃত ইয়াকুব আলীর ছেলে এবং অন্যান্যরা হলেন শাহ আলমের শ্যালক আমিনুল ইসলাম, ছেলে আলফাজ উদ্দিন ও রিফাত।

বর্তমানে তারা বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহত শাহ আলম জানান, শাহে আলমের ক্রয়কৃত জমি নিয়ে প্রতিবেশী জোনাব আলীর ছেলে আব্দুর রাজ্জাক ও তার পরিবারের সাথে বিরোধ চলে আসছে।
আব্দুর রাজ্জাক ও তার সহযোগীরা শাহ আলমের জমি জোরপূর্বক জবর দখল করার চেষ্টা চালান।

বিষয়টি নিয়ে শাহে আলম ও তার পরিবারের লোকজন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা প্রশাসনকে জানালে তাতেও কোনো সমাধান আসেনি।
রাজ্জাক ও তার সহযোগীরা ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল করতে মরিয়া হয়ে উঠেছেন। ঘটনার দিন জমি নিয়ে শাহ আলমের সাথে আব্দুর রাজ্জাকের দ্বন্দ্ব হয়। এরই জের ধরে একপর্যায়ে আব্দুর রাজ্জাক ও তার সহযোগী অরুণ নিজাম, আরিফ, মোস্তাক, কাজীসহ ১৫-২০ জন পরিকল্পিতভাবে শাহ আলম কে হত্যার চেষ্টায় কুপিয়ে রক্তাক্ত করেন। তাকে বাঁচাতে ছেলে আলফাজুদ্দিন, রিফাত এবং শ্যালক আমিনুল ইসলাম আসলে তাদেরকেও এলোপাতাড়ি পিটিয়ে আহত করেন রাজ্জাকসহ তার অন্যান্য সহযোগীরা।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় বাকেরগঞ্জ থানায় মামলা দায়েরের অভিযোগ দেওয়া হয়েছে বলে জানা যায়।