বাকেরগঞ্জে সরকারি জমি দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বাকেরগঞ্জ উপজেলার বোয়ালিয়া বাজারে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের পাশে সরকারি জমি দখল করে নির্মিত অবৈধ দোকানঘর উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

উপজেলা প্রশাসন জানিয়েছে, ‘বোয়ালিয়া বাজারের আয়রন ব্রীজের কাছে একটি গার্ডার ব্রীজ নির্মাণ করা হয়েছে। এ কারণে পূর্বের আয়রন ব্রীজটি অপসারণ করা হয়েছে। অপসারিত ওই ব্রীজটির সামনে রাস্তার ওপর সরকারি জমিতে বোয়ালিয়া এলাকার আলম গাজীর ছেলে লিটন ও রিপন গাজী সহোদর টিনসেড দোকানঘর নির্মাণ কাজ শুরু করেন।

খবর পেয়ে মঙ্গলকার দুপুরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে দোকানটি উচ্ছেদ করা হয়।
সহকারী কমিশনার মো. তরিকুল ইসলাম বলেন, সরকারের প্রায় পাঁচশত বর্গফুট জমি দখল করে দোকানঘর নির্মাণের কাজ চলছিল। উপজেলা ভূমি অফিস থেকে দোকানঘর নির্মাণ বন্ধের অনুরোধ জানানো হয়েছিল। তার পরেও দখলদাররা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছিলেন। তাই মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে পুলিশের সহায়তায় দোকানঘরটি উচ্ছেদ পরবর্তী সরকারি জমি দখলমুক্ত করা হয়েছে। জনস্বার্থে ও সরকারি সম্পদ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Sharing is caring!