বাউফলে স্বাস্থ্য কর্মীর উপর ক্ষুব্দ করোনা রোগীর হামলা

প্রকাশিত: 5:13 AM, April 29, 2020

বাউফল প্রতিনিধি: নমুনা পরীক্ষায় ফলাফল পজিটিভ আসায় ক্ষুব্দ হয়ে এক করোনা আক্রান্ত রোগী স্বজনদের নিয়ে স্বাস্থ্য কর্মী ও তার স্বামীকে মারধর করেছেন। বাউফল উপজেলা সদর ইউনিয়নের বিলবিলাস গ্রামে এ ঘটনা ঘটেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, লক ডাউন উপেক্ষা করে কয়েকদিন আগে মিলন গাজী (২২) নামের ওই ব্যক্তি ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে গ্রামে আসেন। এরপর গ্রামবাসীর চাপে মিলন গাজীর নমুনা সংগ্রহ করে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় স্বাস্থ্য কর্মীরা। কিন্তু ওই নির্দেশনা না মেনে মিলন বাইরে ঘোরাফেরা শুরু করে। সোমবার ওই নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এরপর ক্ষুব্দ হয়ে মিলন গাজী ও তার পরিবারের সদস্যরা নমুনা সংগ্রহকারি প্রতিবেশী স্বাস্থ্য কর্মীরা মরিয়ম বেগম ও তার স্বামী আনিচুর রহমানকে মারধর করেন।

বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (ভারপ্রাপ্ত) ডাঃ আখতারুজ্জামান সাংবাদিকদের জানান, সোমবার ওই যুবকের করোনা সনাক্ত হওয়ার পর তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়। মঙ্গলবার বিকালে মিলন ও তার স্বজনরা ঘর থেকে বাইরে এসে প্রতিবেশী ও সদর ইউনিয়নের ৪ নংওয়ার্ডের দায়িত্বে থাকা স্বাস্থ্য কর্মী মরিয়ম বেগম ও তার স্বামী আনিচুর রহমানকে লাঞ্ছিত করেন।

এ খবর পেয়ে বাউফলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিচুর রহমান বালীর নেতৃত্বে অভিযান চালিয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে ওই করোনা আক্রান্ত রোগী ও তার পরিবারের ১০ সদস্যকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়।

একই সঙ্গে ওই স্বাস্থ্য কর্মী ও তার স্বামীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়।

Share Button