বাংলাদেশ সফরে সম্মতি প্রকাশ এরদোগানের

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১
ISTANBUL, TURKEY – APRIL 27 : Turkish President Recep Tayyip Erdogan speaks during a gala dinner marking the 55th Foundation Anniversary of Constitutional Court at Historic Beykoz Pavilion in Istanbul, Turkey on April 27, 2017. (Photo by Kayhan Ozer/Anadolu Agency/Getty Images)

বার্তা ডেস্ক :: তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়িপ এরদোগান “স্বাধীনতার ৫০ বছর” এবং “মুজিব বর্ষ” উদযাপনের অংশ হিসেবে “ডি-৮ শীর্ষ সম্মেলনে” অংশগ্রহণের জন্য বাংলাদেশ সফরে সম্মতি প্রকাশ করেছেন। বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বাংলাদেশ সরকারের সচিব এবং পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজের সাথে সৌজন্য সাক্ষাৎ এ তথ্য জানান।

তুরস্কের রাষ্ট্রদূত জানান, তুরস্কে অনেক কন্ট্রাক্টিং সংস্থা রয়েছে যারা বিদেশি বিনিয়োগকারীদের জন্য আকর্ষণীয় প্রণোদনা দেওয়ার কারণে বাংলাদেশে স্বাস্থ্যখাত, জ্বালানি, নির্মাণ শিল্প এবং মেগা অবকাঠামোগুলিতে বিনিয়োগে আগ্রহী।

 

বাংলাদেশ সরকারের সচিব এবং পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতানা আফরোজ, মিয়ানমারে জাতিগত ও ধর্মীয় নিপীড়ন থেকে পালিয়ে যেতে বাধ্য হয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থীদের প্রতি তুর্কি সরকারের উন্নয়ন সহায়তার তুরস্ক সরকারকে ধন্যবাদ জানান।