বাংলাদেশের পুরনো রূপ ফিরিয়ে আনতে কাজ করছেন প্রধানমন্ত্রী ..এমপি মীরা

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২০

রাহাদ সুমন, বানারীপাড়া প্রতিনিধি ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এক কোটি বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে বরিশালের বানারীপাড়া ও উজিরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ভেষজ,ফলদ ও বনজ গাছের চারা রোপণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বরিশাল সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের আঙিনায় আম, তাল ও মেহগনি গাছের চারা রোপণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা,ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ওবায়েদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফোরকান আলী হাওলাদার প্রমুখ। প্রসঙ্গত, সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বানারীপাড়ার বাইশারী সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিংবডির সভাপতি। তিনি এর আগে উজিরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনায় ভেষজ, ফলদ ও বনজ বৃক্ষের চারা রোপণ করেন।

এ প্রসঙ্গে সংরক্ষিত সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা বলেন, ফুল-ফল ও গাছগাছালিতে ভরা, সুজলা-সুফলা, শস্য-শ্যামলার অতীতের সেই প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভূমি বাংলাদেশকে পুরনো রূপে ফিরিয়ে আনতে বঙ্গবন্ধু কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা পদক্ষেপ গ্রহণ করেছেন। তাইতো তিনি জাতির পিতার জন্মশত বার্ষিকীতে সারা দেশে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচি বাস্তবায়ন করছেন।

Sharing is caring!