বরিশাল স্টেডিয়ামের অধিগ্রহণকৃত জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বরিশাল নগরীর ১১ নং ওয়ার্ডের ভিআইপি গেট এলাকায় বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম এর অধীগ্রহণকৃত জমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করেন অ্যাড. মাহিন। বরিশালে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানের অংশ হিসেবে গতকাল সোমবার (১৭ আগস্ট) উক্ত অবৈধ স্থাপনাটি ভেঙে ফেলেছে প্রশাসন।

অবৈধ স্থাপনার বিষয়টি জানতে পেরে গতকাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এর নির্দেশনায় বরিশাল সদরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। এসময় খোঁজ খবর নিয়ে দেখা যায় স্টেডিয়াম এর জমিতে অবৈধভাবে ঘর নির্মাণ করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে এসিল্যান্ডের নির্দেশে নির্মাণাধীন অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

এসময় জানা যায়, একটি ভুয়া মামলার তথ্য দিয়ে সরকারি এই জমিটি ভোগদখলের চেষ্টা চালানো হচ্ছে। অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা নির্মাণকারীদের কাউকে পাওয়া যায়নি।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোঃ মেহেদী হাসান জানান, সরকারী জমি অবৈধভাবে দখল করে কেউ ভোগ করতে পারবে না। বরিশাল সদর উপজেলা ও মহানগরের অবৈধ স্থাপনা গুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। এসময় আইনশৃংখলা রক্ষায় সহযোগিতা করে কোতোয়ালি মডেল থানার একটি টিম।

Sharing is caring!