বরিশাল শেবাচিমে প্রথম দুই করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ৭:২৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০

নিজস্ব প্রতিবেদক : বরিশালে প্রথম বারের মতো করোনা ভাইরাস আক্রান্ত দুই রোগী শনাক্ত হয়েছেন। তাদের একজন বাকেরগঞ্জের ডিঙ্গারহাট এলাকার বজলুর রহমান (৬৫) এবং অন্যজন মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরচরের আবদুর রব মুন্সি (৬০)। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার পর দুইজনের শরীরে করোনা ভাইরাস সংক্রমণের বিষয়টি ধরা পড়ে।

এ তথ্য রোববার সন্ধ্যায় শেবাচিম হাসপাতালের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছেন। কিন্তু কিভাবে তারা সংক্রমিত হয়েছেন সে বিষয়ে তাৎক্ষণিক কোন তথ্য-উপাত্ত্ব পাওয়া যায়নি।

বিষয়টির সত্যতা স্বীকার করে পরিচালক ডা. বাকির হোসেন জানান, এই দুই ব্যক্তি জ্বর, শ্বাসকষ্টসহ করোনা সকল উপসর্গ নিয়ে গত ৮ এপ্রিল হাসপাতালের আসেন। এসময় করোনা আক্রান্ত সহেন্দে তাদের দুইজনকে করোনা ওয়ার্ডে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। পরে শনিবার তাদের নমুনা নিয়ে পরীক্ষা করা হলে রোববার আসা রিপোর্টে করোনা প্রজেটিভ দেখা যায়। এই দুই রোগী সম্পর্কে বিস্তারিত তথ্য জেলা প্রশাসককে অবহিত করে এলাকাভিত্তিক ব্যবস্থা গ্রহণ করতে পরামর্শ দেওয়া হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান নিশ্চিত করেন খবর পাওয়ার পরপরই দুই ব্যক্তির বাড়িসহ গ্রাম ‘লকডাউন’ করতে স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে।’

Sharing is caring!