বরিশাল ব্লাড ডোনার ক্লাবে চুরি

প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ স্বেচ্ছাসেবী সংগঠন ‘বরিশাল ব্লাড ডোনার ক্লাব’ (বিবিডিসি) এর নগরীর সিঅ্যান্ডবি রোড কার্যালয়ে চুরি সংঘটিত হয়েছে। গত ৮ ফেব্রুয়ারি ভোর রাতে হওয়া এই চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। তবে ঘটনার দু’দিন অতিবাহিত হলেও চুরি যাওয়া মালামাল উদ্ধার কিংবা চোর শনাক্ত করতে পারেনি পুলিশ।
তবে যে কার্যালয়ে চুরি সংঘটিত হয়েছে সেই ভবনে থাকা সিসি ক্যামেরায় ধরা পড়া সন্দেহভাজন এক ব্যক্তিকে ধরতে কাজ করছে পুলিশ। তাদের ধারণা ওই ব্যক্তিই সংঘটিত চুরির ঘটনার সাথে জড়িত।

সংগঠনের মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইমরান ইয়াসিন জানান, ‘৮ ফেব্রুয়ারি ভোর রাতে কার্যালয়ের জানালা ভেঙে চোর চক্র দুটি ল্যাপটপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ চুরি করে নিয়েছে।

তিনি বলেন, ‘চুরি হওয়া ল্যাপটপ দুটি আমাদের সংগঠনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা আমরা স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম পরিচালনা করে আসছি। যারা স্বেচ্ছায় রক্ত দিয়ে থাকেন তাদের তালিকা এবং ডোনার ক্লাবের ওয়েব সাইটের পাসওয়ার্ড ওই ল্যাপটপে রয়েছে।
তিনি বলেন, ‘ওয়েব সাইট এবং ডোনারদের তালিকা উদ্ধার না হলে রক্তাদান কার্যক্রম চরমভাবে ব্যাহত হবে। এ কারণে চুরি হওয়া কম্পিউটার দুটি দ্রুত উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।