বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ড. ছাদেকুল আরেফিন

প্রকাশিত: 3:34 PM, November 3, 2019

দীর্ঘ ৫ মাস ৬ দিন পর বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) কে নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বরিশাল বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ধারা ১০ (১) অনুযায়ী রবিবার ৪ বছর মেয়াদে তাকে উপাচার্য পদে নিয়োগ দেয়া হয়।শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন রবিবার বিকেলে বরিশাল বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেছে।

গত ২৭ মে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মেয়াদের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের ৪ বছরের মেয়াদ শেষ হয়। এরপর থেকে অভিভাবকহীনভাবে চলছিলো দক্ষিণের সর্বোচ্চ বিদ্যাপীঠ বরিশাল বিশ্ববিদ্যালয়। অভিভাবক শূন্য থাকায় সিন্ডিকেট ও অর্থ কমিটির সভা হচ্ছিলো না ৫ মাস ধরে। স্নাতক সন্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাও স্থগিত করা হয়। বিভিন্ন বিভাগের সেমিস্টার পরীক্ষা ও ফল প্রকাশ আটকে যায়। এছাড়া শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অক্টোবর মাসের বেতনও আটকে যায়।

দীর্ঘ ৫ মাস পর হলেও নতুন উপাচার্য নিয়োগ দিয়ে অচল বরিশাল বিশ্ববিদ্যালয় সচল করার উদ্যোগ নেয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া। বলা হচ্ছে, উপাচার্য নিয়োগের ফলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ ৫ মাসের অচলাবস্থা কেটে যাবে।

Share Button