বরিশাল বিভাগে নতুন ৭৪ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে শুক্রবার সকালের পূর্ববর্তী ৭২ ঘণ্টায় আরো ৭৪ জন আক্রান্তের সাথে মৃত্যু হয়েছে একজনের। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ৬৫ বছর বয়সী এক পুরষ রোগী বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ডে মারা গেছেন বৃহস্পতিবার।

 

এ নিয়ে দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে সরকারীভাবে ১৮৬ জনের মৃত্যুর খবর জানান হল। পটুয়াখালীতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। জেলাটিতে গত ৭২ ঘণ্টায় ৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬১১। শুক্রবার সকালের পূর্ববর্তি ৭২ ঘণ্টায় যে ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন তার মধ্যে বুধবারে ৩৫, বৃহস্পতিবারে ২০ ও শুক্রবারে ১৯ জন রয়েছেন। আর এর মধ্যে বরিশাল মহানগরীতেই আক্রান্তের সংখ্যা ৩৩ জন।

 

শুক্রবার সকাল পর্যন্ত বরিশাল জেলায় মোট আক্রান্ত ৪ হাজার ৪৬৮ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা প্রায় ৩ হাজার ৩৫০। এর বাইরে শের ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং জেনারেল হাসপাতালে আরো প্রায় ৫শ চিকিৎসক, নার্স ও চিকিৎসা কর্মী রয়েছেন। শুক্রবার সকালের পূর্ববর্তি ৭২ ঘণ্টায় পিরোজপুরে কোন করোনা রোগী শনাক্ত হয়নি। জেলাটিতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১,১৩৯। মারা গেছেন ২৪ জন। বরগুনাতে গত ৭২ ঘণ্টায় নতুন ৫ জন সহ মোট আক্রান্ত ১ হাজার ৬ জনের মধ্যে ২১ জনের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে। ভোলাতেও গত ৭২ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০জন।

 

এ দ্বীপ জেলায় গত দিন পনের যাবত করোনা সংক্রমণ বাড়ছে। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ৯০৫ জনের মধ্যে ৯ জনের মৃত্যু হয়েছে। আর ঝালকাঠিতে গত ৭২ ঘণ্টায় নতুন করে ১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৭৯২ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১৬ জন।

 

এদিকে শুক্রবার সকালে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৪ জন ছাড়াও আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে আরো দশ জন চিকিৎসাধীন ছিলেন।