বরিশাল বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত পাঁচজন

প্রকাশিত: 8:16 AM, April 28, 2020

অনলাইন ডেস্ক: বরিশাল বিভাগে নতুন করে আরও পাঁচজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগের ছয় জেলায় আজ মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০৭ জনে। করোনা শনাক্ত হওয়াদের মধ্যে মারা গেছেন ৫ জন।

সোমবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের করেনা পরীক্ষাগার ও ঢাকার আইইসিডিআর থেকে পাওয়া প্রতিবেদন অনুযায়ী, সোমবার বিভাগে নতুন করে ৫ রোগী আক্রান্ত হন। এর মধ্যে পটুয়াখালী জেলায় তিনজন, বরিশাল একজন ও পিরোজপুরে একজন করে শনাক্ত হয়।

বরিশাল বিভাগে করোনায় আক্রান্তের চিত্রে দেখা গেছে, প্রথম এক সপ্তাহে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২৮ জন। এরপর তিন দিনে তা ১২ জন বেড়ে হয় ৪০ জন। পরের সপ্তাহে ৬৮ আক্রান্ত হয়ে সংখ্যা দাঁড়ায় ১০৮ জনে। এর মধ্যে ২১ এপ্রিল একদিনেই আক্রান্ত হয় ১৯ জন। যা ছিল আক্রান্তের দিকে থেকে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ।

স্বাস্থ্য বিভাগ সূত্র বলছে, গত এক সপ্তাহের উত্থান-পতনের ধারাবাহিকতার মধ্যে গত রোববার ২৪ ঘণ্টায় বিভাগে কোনো নতুন কোনো রোগী হয়নি। এতে কিছুটা স্বস্তি ফিরেছিল। কিন্তু সোমবারের পরীক্ষায় নতুন করে আবারও পাঁচজন শনাক্ত হয়।

এদিকে সর্দি, জ্বরে আক্রান্ত হয়ে বরগুনা শহরের ডিকেপি সড়কে সোমবার ভোরে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধ ও ২৭ বছর বয়সী এক যুবক শ্বাসকষ্ট নিয়ে মারা যান। এর মধ্যে বৃদ্ধের মরদেহ স্বজনেরা কাউকে না জানিয়ে দাফন করে ফেলে। তবে মারা যাওয়া যুবকের নমুনা সংগ্রহ করা হয়েছে। বরগুনার সিভিল সার্জন হুমায়ূন শাহিন খান প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল কুমার মণ্ডল বলেন, এই বিভাগে আক্রান্তের সংখ্যা কখনো বাড়ছে আবার কখনো কমছে। এতে আমাদের আক্রান্তের গতি-প্রকৃতি নিয়ে ধন্দের মধ্যে ফেলছে। এতে প্রতিরোধ কার্যক্রমে কৌশল নির্ধারণেও বেগ পেতে হচ্ছে।

Share Button