বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৩৬৫১ : সুস্থ ১২৬০

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৩ হাজার ৬৫১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৮০ জন। আর সুস্থ হয়েছেন ১২৬০ জন। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বরিশালে ৩১ জন, পটুয়াখালীতে ২৩ জন, ঝালকাঠিতে ১১ জন রয়েছেন। তাছাড়া বাকি তিনটি জেলায় ৫ জন করে ১৫ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত বরিশাল জেলায়। এ জেলায় এখন পর্যন্ত ১৭৭৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন।
গতকাল বুধবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল, পটুয়াখালী ও ঝালকাঠি জেলায় যথাক্রমে তিনজন মৃত্যুবরণ করেছেন। বাকি তিন জেলায় করোনায় মারা যাননি। তবে আক্রান্ত শনাক্ত হয়েছে সবগুলো জেলায়।

বরিশাল জেলার পর অধিক শনাক্ত হয়েছে পটুয়াখালী জেলায়। এই জেলায় আক্রান্ত ৫৭২ জন। মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১৩৪ জন।

ভোলা জেলায় আক্রান্ত ৩৫৭ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৫৭ জন। পিরোজপুর জেলায় আক্রান্ত ৩১৩ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৬২ জন। বরগুনা জেলায় আক্রান্ত ৩৪৫ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৭৯ জন। ঝালকাঠি জেলায় আক্রান্ত ২৮৯ জন। মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ১৩০ জন।

১২১ দিন পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২৩ হাজার ৫৪৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ২০ হাজার ১৭৬ জনকে। এর মধ্য থেকে ১৭ হাজার ৮১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৩ হাজার ৩৬৯ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ৬১৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।