বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৬৬

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ছয় জেলা নিয়ে গঠিত বরিশাল বিভাগ। দেশের অন্যান্য জেলা এবং উপজেলার ন্যায় বরিশাল বিভাগেও ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। শুধু ছড়িয়েই পড়েনি বরং এর ভয়াবহতাও ক্রমশ বাড়ছে। ছয়টি জেলায় প্রতিনিয়ত শনাক্ত রোগীর সংখ্যা যেমন বাড়ছে তেমনি দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিলও।

সবশেষ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে গতকাল শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় নতুন করে ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে ভাইরাসটিতে আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৫৬ জনে।

এদিকে আক্রান্তের ন্যায় কোভিড-১৯ থেকে সুস্থতা অর্জন করা রোগীদের সংখ্যাও বাড়ছে ধীরে ধীরে। ২৪ ঘণ্টায় বিভাবের ভোলা জেলা বাদে বাকি পাঁচ জেলায় ৬৫ জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন। এ নিয়ে বিভাগে সুস্থতার সংখ্যা বেড়ে এক হাজার ৪৬ জন হয়েছে। আর মৃত্যু হয়েছে ৬৬ জনের। যার মধ্যে একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বিগত ২৪ ঘণ্টায়।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানাগেছে, সম্প্রতি বরগুনার বামনায় করোনা উপসর্গ নিয়ে গোলাম মোস্তফা (৬০) এর মৃত্যু হয়। বৃহস্পতিবার তার করোনার রিপোর্ট পজেটিভ আসে।

এদিকে খোঁজ নিয়ে জানাগেছে, বিভাগের মধ্যে শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডেই শুক্রবার সকাল পর্যন্ত মোট ১০৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৩৭ জন ছিলেন করোনা আক্রান্ত।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, ‘বিভাগের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত এবং মৃত্যু হয়েছে বরিশাল জেলায়। এ জেলাতে এখন পর্যন্ত মোট ১ হাজার ৬০১ জনের করোনা শনাক্ত এবং এর মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া পটুয়াখালী জেলায় ৪৩৭ জনের শনাক্ত এবং ২১ জনের মৃত্যু, ভোলায় ৩০৮ জন শনাক্ত ও মৃত্যু ৪ জন, পিরোজপুরে শনাক্ত ২১৬ জন এবং মৃত্যু ৫ জন, বরগুনা জেলায় ২৬১ জন শনাক্ত ও মৃত্যু ৪ জন এবং ঝালকাঠি জেলায় মোট ২৩৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হওয়াদের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে।