বরিশাল বিভাগে আড়াই হাজার মানুষের করোনা জয়

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২০

বরিশাল বিভাগের ছয় জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা চার হাজার ৮৯০ জনে দাঁড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা একশত ছুঁই ছুঁই। এছাড়া করোনা থেকে সুস্থতার সংখ্যাও বাড়ছে। এ পর্যন্ত বিভাগে ভাইরাসটি মুক্তি পাওয়া রোগীর সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে এই তথ্য জানানো হয়েছে। বলা হয়েছে, ‘২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৮৯ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। একই সময় বরগুনা ব্যতীত বিভাগের পাঁচ জেলায় ভাইরাসটি থেকে সুস্থতা লাভ করেছেন ১২৮ জন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৮৯০ জনে। যার মধ্যে সুস্থতা লাভ করেছেন দুই হাজার ৫০২ জন।

এদিকে ইতিপূর্বে মৃত্যু হওয়া দুই ব্যক্তির করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৯৭ জন হয়েছে। সবশেষ করোনা পজেটিভ ফল আসা মৃত ব্যক্তিরা হলেন বরিশাল নগরীর মো. মঞ্জুরুল আলম (৬২) ও বরগুনার আমতলী উপজেলার গোটাখালি গ্রামের আব্দুল মান্নান (৬৭)।

অপরদিকে মৃত্যু বরণকারীদের মধ্যে শুধুমাত্র বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে মৃত্যু হয়েছে মোট ১৪৭ জনের। যার মধ্যে ৫৫ জন করোনা পজেটিভ রোগী ছিলেন। বাকিদের উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে।

তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, ‘এ পর্যন্ত বিভাগের মধ্যে বরিশাল জেলায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি। এ জেলায় এখন পর্যন্ত ২ হাজার ১২৪ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে মারা গেছেন ৩৭ জন।

এর পরের অবস্থানে রয়েছে পটুয়াখালী জেলা। এ জেলায় সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত রোগীর সংখ্যা ছিল ৮৬৯ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ২৫ জনের। পিরোজপুরে মোট শনাক্ত ৫২৭ জনের মধ্যে মৃত্যু হয়েছে ৮ জনের, বরগুনায় শনাক্ত ৫১১ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। ভোলা জেলায় শনাক্ত ৪৫৬ জনের মধ্যে ৫ জনের মৃত্যু এবং ঝালকাঠিতে শনাক্ত হওয়া ৪০৩ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১২ জনের।