বরিশাল বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদলের দুই গ্রুপে হাতাহাতি

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ মিছিলে আগে যাওয়াকে কেন্দ্র করে ছাত্রদলের দুই গ্রুপের নেতা-কর্মীদের হাতাহাতি ও চরম বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে নগরীর সদর রোডস্থ অশ্বিনী কুমার হল চত্বরে বিএনপি’র দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। তবে জেলা ছাত্রদল নেতৃবৃন্দের দাবি কোন হাতাহাতির ঘটনা ঘটেনি। সামান্য ধাক্কাধাক্কি হলে তাৎক্ষণিক তা মীমাংসা করা হয়েছে।

জানাগেছে, ১৬ জুলাই বৃহস্পতিবার বরিশাল মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএম কলেজের সাবেক ভিপি মরহুম মশিউল আলম সেন্টুর মৃত্যুবার্ষিকী ছিল। এ উপলক্ষে দোয়া-মোনাজাত কর্মসূচির আয়োজন করে জেলা ছাত্রদল। বিকালে দলীয় কার্যালয়ে দোয়া মোনাজাত পরবর্তী ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুর মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন নেতা-কর্মীরা। তবে বিক্ষোভ মিছিলে থাকা ব্যানার নিয়ে নিজেদের মধ্যেই বিতর্কের সৃষ্টি হয়। কেননা শোক র‌্যালির নাম করে মশিউল আলম সেন্টুর জন্য দোয়া-মোনাজাতের ব্যানার নিয়ে সাবেক কেন্দ্রীয় নেতার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন জেলা ছাত্রদলের নেতা-কর্মীরা।

এদিকে বিক্ষোভ মিছিলে আগে থাকাকে কেন্দ্র করে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুর অনুসারী ছাত্রদলের দুই গ্রুপ কর্মীদের মধ্যে প্রথমে হাতাহাতি হয়। পরবর্তীতে মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে ছাত্রদল কর্মী কাদের, রাহাত, আশিষ গ্রুপ এবং কোতয়ালী ছাত্রদলের মারুফ অনুসারীদের মধ্যে তুমুল হাতাহাতির ঘটনা ঘটে। তখন ছাত্রদল নেতা ইমরান আহমেদ ও রাজিবসহ অন্যান্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে বক্তব্য জানতে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুর ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে ঘটনাস্থলে থাকা জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সোহেল রাঢ়ী বলেন, ‘এখানে তেমন কোন ঘটনা ঘটেনি। প্রোগ্রাম করতে গেলে একটু ধাক্কাধাক্কি হতেই পারে। বড় কিছু ঘটার আগেই সিনিয়র নেতারা পরিস্থিতি শান্ত করেছেন।’