বরিশাল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপকের বিরুদ্ধে যৌতুক মামলা

প্রকাশিত: ১০:১৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

যৌতুকের দাবীতে স্ত্রীকে মারধর ও তালাকের হুমকি দেয়ায় স্বামী বরিশাল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপক নুর উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রোববার বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার স্ত্রী উজিরপুর যুব উন্নয়ন কর্মকর্তা দীনা খান মামলাটি দায়ের করেন।

 

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালের ২৮ জুলাই অধ্যাপক নুর উদ্দিন আহম্মেদ এর সাথে নগরীর ব্রাউন কম্পাউন্ড এলাকার দীনা খানের বিয়ে হয়। সংসার জীবনে তাদের ২টি কন্যা সন্তান রয়েছে। বিয়ের পর বিভিন্ন সময় দীনা খানের অর্থে কেনা জমি-ফ্ল্যাট নুরু উদ্দিন তার নিজ নামে লিখিয়ে নেন। এ ছাড়া বিভিন্ন সময়ে নুর উদ্দিন তার স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন।

 

স্ত্রী যৌতুক দিতে অস্বীকার করায় নুর উদ্দিন তাকে মারধর করে বাবার বাড়ী পাঠিয়ে দেন। গত ১৭ নভেম্বর রাতে দীনা খানের বাবার বাড়ীতে সালিস বৈঠক বসে। ওখানেও নুর উদ্দিন ৫ লাখ টাকা যৌতুক দাবী করেন। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় স্ত্রীকে তালাকের হুমকি দিয়ে চলে যান।

 

এ ঘটনায় মামলা হলে বরিশালের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান মামলাটি আমলে নিয়ে ১৬ নং ওয়ার্ড কাউন্সিলরকে প্রতিবেদন জমা দেবার জন্য নির্দেশ দেন।