বরিশাল জেলা প্রশাসনে সাত প্রশিক্ষণার্থী কর্মকর্তার যোগদান

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বিসিএস প্রশাসন একাডেমির ৭১ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের অংশ হিসেবে চার সপ্তাহের মাঠ সমীক্ষা কার্যক্রমের জন্য বরিশাল জেলা প্রশাসনে যোগদান করেছেন বিভিন্ন ক্যাডারের সাতজন প্রশিক্ষণার্থী কর্মকর্তা। রবিবার বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে এসে যোগদান করে তারা। এসময় বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। যোগদান করা প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মধ্যে একজন র‌্যাব-১৪ এর দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার , ডিএমপি’র একজন সহকারী পুলিশ কমিশনার, ডিএমপি’র দু’জন সহকারী পুলিশ কমিশনার, একজন কর অঞ্চলের সহকারী কর কমিশনার, একজন ময়মনসিং জোনের সহকারী প্রকৌশলী (সিভিল) এবং অপরজন বরিশালের উজিরপুর উপজেলার সহকারী কৃষি কর্মকর্তা।

পাশাপাশি যোগদান পরবর্তী বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার তাদের সাথে জেলা প্রশাসনের বিভিন্ন কার্যক্রম নিয়ে সংক্ষিপ্ত ভাবে ধারণা প্রদান করেন।

যোগদান করা সাত প্রশিক্ষণার্থী কর্মকর্তা দুটি গ্রুপে বিভক্ত হয়ে টানা ১৪ দিন বরিশাল জেলা এবং উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সমবায় সমিতি ইত্যাদি দর্শনের মাধ্যমে জেলা ও উপজেলা পর্যায়ের কার্যক্রম সম্পর্কে ধারণা নিবেন। পরে এ বিষয়ে প্রতিবেদন প্রস্তুত করে জেলা মূল্যায়ন কমিটির নিকট উপস্থাপন করবেন।