বরিশাল জেলায় নতুন করে ৫৬ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৬:২৭ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল জেলায় এক দিনে আরও ৫৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা এক হাজার ৬৫৭ জনে দাঁড়িয়েছে। একই সময় করোনাভাইরাস থেকে সুস্থতা লাভ করেছেন ১২ জন। এ নিয়ে জেলায় সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪৩৫ জন হয়েছে। পূর্বে মৃত্যু হওয়া একজনের শরীরে করোনা শনাক্ত হওয়ায় ভাইরাসটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ জনে।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও রাজধানীর ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ্ ইনিশিয়েটিভস এবং সাভারের বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের পরীক্ষায় ওই ৫৬ জনের করোনা রিপোর্ট পজেটিভ আসে।

নতুন আক্রান্ত শনাক্তদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত রূপাতলী ও বিএম কলেজ প্রফেসর গলিতে ৩ জন করে মোট ৬ জন, ফরেস্টার বাড়ি এলাকায় ২ জন, ব্রাউন কম্পাউন্ড, বাংলাবাজার, হাসপাতাল রোড, ফিশারি রোড, নবগ্রাম রোড, সিঅ্যান্ডবি রোড ও বগুড়া রোড এলাকায় একজন করে মোট ৭ জন, জেলা পুলিশের ২ জন, আরআরএফ’র ১ জন এবং এক ব্যাংক কর্মকর্তা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এর বাইরে বরিশাল সদর (জেনারেল) হাসপাতালের দু’জন নার্সসহ বরিশাল সদর উপজেলায় ২৬ জন, বাকেরগঞ্জে একজন, গৌরনদীতে দুই জন, বাবুগঞ্জে ছয়জন ও আগৈলঝাড়ায় দুই জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এছাড়া গত ১২ এপ্রিল থেকে অদ্যবধি বরিশাল সদর উপজেলাসহ মহানগরীতে এক হাজার ২৭২ জন, বাবুগঞ্জ উপজেলায় ৭৭ জন, উজিরপুরে ৬৮ জন, বাকেরগঞ্জে ৪৮ জন, মেহেন্দিগঞ্জে ৩০ জন, হিজলায় ১৯ জন, বানারীপাড়ায় ৩৮ জন, মুলাদীতে ৩৮ জন, গৌরনদীতে ৪৯ জন, আগৈলঝাড়ায় ১৮ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তাছাড়া মোট আক্রান্তদের মধ্যে ২০৯ জন স্বাস্থ্যবিভাগে কর্মরত। নতুন করে গৌরনদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এর আগে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, তার স্ত্রী মুলাদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং হিজলা উপজেলা ভাইস চেয়ারম্যান করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

এর বাইরে বানারীপাড়া উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী, বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর ইউনিয়নের ভূমি উপ-সহকারী কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের দু’জন সচিব, জাহাপুর ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, বাবুগঞ্জ উপজেলা ভূমি অফিসের একজন গাড়ি চালক ও একজন কর্মচারীসহ জেলা প্রশাসনের মোট ৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Sharing is caring!