বরিশাল জেলায় নতুন আক্রান্ত ৩২ ॥ মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৪


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বুধবার বরিশাল জেলায় নতুন করে আরো ৩২ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে ১৯ আগস্ট রাত পর্যন্ত বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯০২ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক, একজন নার্স ও একজন পুলিশ সদস্য রয়েছেন।

তাছাড়া মোট আক্রান্তদের মধ্যে সুস্থতা লাভ করেছেন ২ হাজার ১৮৪ জন। যার মধ্যে বুধবার নতুন করে করোনা থেকে সুস্থতার ছাত্রপত্র পেয়েছেন ৫৫ জন। তাছাড়া সবশেষ উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া একজনের করোনা রিপোর্ট বুধবার পজেটিভ এসেছে। এ নিয়ে বরিশাল জেলায় করোনায় মৃতের সংখ্যা ৫৪ জন হয়েছে।

বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী নতুন আক্রান্ত শনাক্ত হওয়াদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের অধিভুক্ত সদর রোড এলাকায় ৫ জন, বটতলা ও আলেকান্দা এলাকায় তিনজন করে মোট ৬ জন, ব্রাউন কম্পাউন্ড, কলেজ এভিনিউ ও নবগ্রাম রোড এলাকায় দু’জন করে মোট ৬ জন, বান্দ রোড, সিএন্ডবি রোড, সাগরদী, কাশীপুর, কালুশাহ সড়ক, কাউনিয়া ও রূপাতলীতে একজন করে মোট ৭ জন, বরিশাল সিটি’র বাইরে বানারীপাড়া উপজেলায় ৩ জন, গৌরনদীতে ২ জন, বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, বরিশাল জেলা পুলিশের একজন সদস্য ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্স আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

মিডিয়া সেল থেকে আরও জানানো হয়েছে, ‘গত ১২ এপ্রিল জেলায় প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। সেই থেকে অদ্যাবধি বরিশাল মহানগরী এলাকায় ২ হাজার ১০৯ জন, বাবুগঞ্জ উপজেলায় ১০৬ জন, উজিরপুর উপজেলায় ১৫২ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১১৮ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৪৮ জন, হিজলা উপজেলায় ৪৮ জন, বানারীপাড়া উপজেলায় ৭১ জন, মুলাদীতে ৬৯৮ জন, গৌরনদীতে ১০৪ জন, আগৈলঝাড়া উপজেলায় ৭৭ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

সবশেষ হিসাব অনুযায়ী আক্রান্তদের মধ্যে স্বাস্থ্যবিভাগে কর্মরত ৩৭৩ জন, বরিশাল জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কর্মরত ২০ জন কর্মকর্তা ও কর্মচারী এবং ৩ জন জনপ্রতিনিধি করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে থেকে একজন জনপ্রতিনিধির মৃত্যু হয়েছে।