বরিশাল কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে নবাগত জেলা প্রশাসক : টিভি-সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল কেন্দ্রীয় কারাগার পরিদর্শন করেছেন নবাগত জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার। এসময় তিনি কারাবন্দিদের মাঝে টিভি, সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন। বুধবার সকাল ১০টায় কারাগারের অভ্যন্তরে অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতি, সমাজসেবা অধিদপ্তর এবং বরিশাল কেন্দ্রীয় কারাগারের আয়োজনে বন্দিদের চিত্ত বিনোদন ও মানসিক উৎকর্ষ সাধনের লক্ষ্যে এ উপকরণ বিতরণ করা হয়। বরিশাল কেন্দ্রীয় কারাগারের সুপার প্রশান্ত কুমার বণিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

 

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ হোসেন চৌধুরী, সিনিয়র সাংবাদিক ও আইনজীবী এস.এম ইকবাল, সনাক বরিশাল জেলার সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা, জেলা প্রশাসনের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বেসরকারি কারা পরিদর্শক রিজভীউল কবির, এনআরবিসি ব্যাংকের পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

 

অনুষ্ঠানের শুরুতে সংক্ষিপ্ত আলোচনা শেষে কারাগারের বন্দিদের চিত্ত বিনোদন ও মানসিক উৎকর্ষ সাধনের লক্ষ্যে ২০টি টেলিভিশন, শীতবস্ত্র কম্বল, অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতির পক্ষ থেকে নারী কয়েদিদের মাঝে দুটি সেলাই মেশিন এবং ৬০ জন কয়েদিদের জন্য শাড়ি বিতরণ করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।
পরে প্রধান অতিথি জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার কমিটির সদস্যদের নিয়ে কারাগার পরিদর্শন করেন। পাশাপাশি বন্দিদের খাবার এবং আবাসন ব্যবস্থা সম্পর্কে খোঁজ খবর নেন।