বরিশাল উদীচীর সভাপতিকে জীবননাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ


Deprecated: get_the_author_ID is deprecated since version 2.8.0! Use get_the_author_meta('ID') instead. in /home/ajkerbarta/public_html/wp-includes/functions.php on line 4861
প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

খবর বিজ্ঞপ্তি ॥
বাংলাদেশ উদীচী শিল্পিগোষ্ঠী বরিশাল জেলা সংসদের সভাপতি সাইফুর রহমান মিরণকে জীনননাশের হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। গত বৃহস্পতিবার (৬ আগস্ট ২০২০) বরিশাল উদীচী ভবনের চিঠির বাক্স খুলে বেনামে চিঠিখানা পাওয়া যায়। সম্প্রতি সরকারি বরিশাল কলেজের নামকরণ নিয়ে বরিশাল নগরীতে নানা কর্মসূচি পালিত হচ্ছে। সরকারি বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সাইফুর রহমান মিরণ।

চিঠিতে বরিশাল কলেজের নামকরণের আন্দোলন থেকে বিরত থাকতে বলা হয়েছে। না হলে পরোক্ষভাবে হত্যার হুমকি দেয়া হয়েছে। প্রকারন্তরে বাস্তবায়ন কমিটির আহবায়ক এবং মহাত্মা অশ্বিনী কুমার স্মৃতি সংসদকেও ইঙ্গিত করা হয়েছে চিঠিতে।

উল্লেখ্য, বাস্তবায়ন কমিটির আহবায়ক হলেন বরিশাল উদীচীর সাবেক সভাপতি অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল এবং মহাত্মা অশ্বিনী কুমার স্মৃতি সংসদের সভাপতি হলেন বরিশাল উদীচীর বর্তমান সাধারণ সম্পাদক স্নেহাংশু কুমার বিশ্বাস। একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের সর্ববৃহত গণসাংস্কৃতিক সংগঠন উদীচী মনে করে বরিশাল উদীচীর সভাপতিকে জীবননাশের হুমকি সংস্কৃতির জন্য এক অশনি সংকেত। উদীচী এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে। একইসঙ্গে হুমকিদাতাদের খুঁজে বের করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে উদীচী।