বরিশালে ৬ দফা দাবিতে পলিটেকনিক শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমে সব সেশনে পরীক্ষা দ্রুত নিশ্চিত করতে ছয় দফা দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন পলিটেকনিক শিক্ষার্থীরা। এছাড়াও একই দাবিতে বরিশাল জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন তারা।

বুধবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বরিশালের সকল সরকারি এবং বেসরকারি পলিটেকনিক শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

বরিশাল সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পাওয়ার বিভাগের ষষ্ঠ পর্বের শিক্ষার্থী জোবায়ের হোসেন জুয়েল এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী লুৎফর রহমান, রাহাত ইয়াসিন, সাবব হোসেন জিসাদ ও সামিয়া আক্তার।

এসময় বক্তারা বলেন, ‘সেশনজট কোনভাবেই মেনে নেওয়া হবে না। হাতে-কলমে ক্লাস ছাড়া তারা পরীক্ষা দিতে ইচ্ছুক নন। অষ্টম পর্বের শিক্ষার্থীদের দ্রুত মৌখিক পরীক্ষা নিয়ে ও ফল প্রকাশ, দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পর্বের সংক্ষিপ্ত সিলেবাসে দ্রুত পরীক্ষা বাস্তবায়ন, এসএসসি ও এইচএসসি’র মতো ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ এবং কারিগরি শিক্ষার মানোন্নয়নে দ্রুত যুগপোযোগী পদক্ষেপ নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান শিক্ষার্থীরা।
এদিকে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন পলিটেকনিক শিক্ষার্থীরা।

অশ্বিনী কুমার হলের সামনে থেকে বের হওয়া মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক বরাবর ৬ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস এর নিকট প্রদান করেন তারা।

Sharing is caring!