বরিশালে জেলা প্রশাসনের অভিযানে নকল ওষুধ ও স্যানিটাইজার জব্দ

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর কাঠপট্টি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ২ লাখ টাকা মূল্যমানের নকল, মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন ওষুধ ও হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান। এসময় তাকে সহযোগিতা করেন বরিশালের ড্রাগ সুপার অদিতি স্বর্ণা এবং আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে র‌্যাব-৮ এর একটি দল।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বরিশালের বাজারে দেশের নামি-দামি কোম্পানির বিভিন্ন ওষুধ ও কোম্পানির নাম বিকৃত করে বিভিন্ন প্রকার নকল ওষুধ, স্যানিটাইজার ও ডিজইনফেক্টেড সামগ্রী অবাধে বিক্রয় করার সময় তা জব্দ করা হয়।

এসব হ্যান্ড স্যানিটাইজার ও ওষুধ বিক্রির অপরাধে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ এর ১৮ ধারায় কাঠপট্টি এলাকার নূর মেডিকেল হলকে ২০ হাজার টাকা, মীম মেডিকেল কর্নারকে ৫ হাজার টাকা, স্বপ্নীল মেডিকেল হলকে ৫ হাজার ও আরমান মেডিকেল হলকে ৫ হাজার টাকা করে অর্থদ- দেওয়া হয়। এসময় প্রায় ২ লক্ষ টাকার নকল ওষুধ ও স্যানিটাইজার জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান বলেন, বরিশালে নকল ও অনুমোদনহীন ওষুধের বিস্তার রোধে জেলা প্রশাসক এর নির্দেশনায় এর আগেও ২টি অভিযান পরিচালনা করে প্রায় ১০ কোটি টাকার নকল ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়েছে। কারাদ- দেওয়া হয়েছে ৪ জন ব্যক্তিকে ও সিলগালা করা হয়েছে একটি কারখানা। জনস্বার্থে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Sharing is caring!