বরিশালে ২ দিনব্যাপী মৃৎশিল্প মেলার উদ্বোধন

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে বরিশালে শুরু হয়েছে দুই দিনব্যাপী মৃৎশিল্প মেলা। গত ১১ বছর ধরে ধরে দুর্গোৎসবে স্থানীয়ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। সম্মেলনে বিভিন্ন অঞ্চলের মৃৎ শিল্পীরা তাদের মৃৎ সামগ্রী প্রদর্শন করেন।

নগরীর অশ্বিনী কুমার হলে শুক্রবার উৎসবের প্রথম দিন মৃৎশিল্প মেলা ও আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সম্মিলিত মঙ্গলসঙ্গীত, নৃত্য ও বাদ্যের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

বরিশাল চারুকলার সভাপতি আলতাফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা, প্রবীন সাংবাদিক মানববেন্দ্র বটব্যাল, নাট্যজন সৈয়দ দুলাল, বরিশাল চেম্বারের পরিচালক মিনাল কান্তি সাহা ও ভানু লাল দে সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক সুশান্ত ঘোষ জানান, মৃৎশিল্পের প্রসার ও ঐতিহ্য সংরক্ষণের জন্য গত ১১ বছর আগে তারা এই আয়োজন শুরু করেন। দেশের বিভিন্ন অঞ্চলের মৃৎ শিল্পীরা মেলায় তাদের মৃৎ সামগ্রী প্রদর্শন করেন। প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠানের দ্বিতীয় দিন শনিবার মৃৎ শিল্পীদের সম্মাননা জানানো হবে। এবার দেড় শতাধিক মৃৎ শিল্পীকে সম্মাননা জানানো হবে বলে জানান সুশান্ত ঘোষ।

Sharing is caring!