বরিশালে সাংস্কৃতিক ব্যক্তি-প্রতিষ্ঠানে ২৮ লক্ষাধিক টাকার প্রণোদনা চেক বিতরণ

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, জুন ৩০, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল জেলার অসচ্ছল সংস্কৃতিসেবীদের মাসিক কল্যাণ ভাতা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান এবং করোনার প্রভাবে কমহীন হয়ে পড়া শিল্পীদের আর্থিক প্রণোদনা দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি’র সহযোগিতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে ২৮ লক্ষাধিক টাকার এই প্রণোদনার চেক প্রদান করা হয়।

এ উপলক্ষে বেলা ১২টার দিকে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে সরকারের স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস এর সভাপতিত্বে প্রণোদনা চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল হুদা, জেলা কালচারাল অফিসার হাসান রশিদ মাকসুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবাল, নাট্যজন সৈয়দ দুলাল, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ প্রমুখ।

এসময় করোনাভাইরাস সংক্রমণ জনিত সমস্যার কারণে অসচ্ছল ৫০ জন সংস্কৃতিসেবীর মাঝে এককালীন দুই লক্ষ ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জেলার ২৩টি সাংস্কৃতিক প্রতিষ্ঠানের মাঝে ৭ লক্ষ ও ১২১ জন অসচ্ছল সংস্কৃতিসেবীদের মাঝে মাসিক কল্যাণের ১৮ লক্ষ ৯৯ হাজার ৬০০ টাকাসহ মোট ১৯৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ২৮ লক্ষ ৪৯ হাজার ৬০০ টাকার চেক বিতরণ করা হয়। প্রণোদনার এই অর্থ সংস্কৃতিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব নম্বরে পৌঁছে যাবে।

Sharing is caring!