বরিশালে সমাবেশ সফল করতে বিএনপি’র সংবাদ সম্মেলন

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে আগামী ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বরিশালে বিভাগীয় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ- বীর বিক্রম। এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

 

মঙ্গলবার সকাল ১১টায় নগরীর সদর রোডস্থ অশি^নী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ে মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও সাবেক মেয়র মজিবর রহমান সরোয়ার এ তথ্য জানিয়েছেন। এসময় তিনি বলেন, ‘দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। পূর্ব ঘোষণা অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি এ সমাবেশ করার লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আয়োজিত এই সমাবেশ থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্ত বাতিল, বিএনপি’র চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদ জানানো হবে।

 

সরোয়ার বলেন, ‘এ বিভাগীয় বিক্ষোভ সমাবেশ সফল করার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাছে সমাবেশের চিঠি দেয়া হয়েছে। তবে এখনো বিক্ষোভ সমাবেশের জন্য সমাবেশস্থল ঠিক করা হয়নি। পুলিশ কর্তৃক নির্দেশনা পাওয়ার পরে স্থান নির্ধারণ হবে।

 

তিনি বলেন, ‘আমরা নগরীর সদর রোড এলাকায় বিক্ষোভ সমাবেশ করার জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর একটি লিখিত আবেদন করেছি। মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার এ আবেদনটি করেছেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত এ বিষয়ে কোন নির্দেশনা আসেনি।
এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপি’র সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, অ্যাডভোকেট সৈয়দ হোসেন, ঝালকাঠি জেলা বিএনপি’র মো. শাহাদাৎ হোসেন, পিরোজপুর জেলা বিএনপি’র গিয়াস উদ্দিন রানা প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে ১৮ ফেব্রুয়ারির বিভাগীয় বিক্ষোভ সমাবেশ সফল করতে নগরীতে লিফলেট বিতরণ করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র সভাপতি মজিবর রহমান সরোয়ার। এসময় বিএনপি’র দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন হয়ে যাওয়া ছয়টি সিটি কর্পোরেশন এলাকায় বিভাগীয় বিক্ষোভ সমাবেশের ঘোষণা করেন বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার। ঘোষণা অনুযায়ী ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশ করবে বিএনপি।

 

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার চট্টগ্রামে প্রথম সমাবেশ হওয়ার কথা থাকলেও বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে একাধিক কর্মসূচি থাকায় সেখানকার সমাবেশ বাতিল করা হয়। তাই ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশের মধ্যে দিয়ে কেন্দ্র ঘোষিত ছয়টি সিটি এলাকায় বিভাগীয় কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন মজিবর রহমান সরোয়ার।