বরিশালে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের র‌্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর ডাক উপলক্ষে বরিশালে র‌্যালি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলা ও মহানগর কমিটি। এর আগে নগরীতে র‌্যালি বের করে যা শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে এসে শেষ হয়। মানববন্ধনে নেতৃবৃন্দ বেশ কয়েকটি দাবি তুলে ধরেন। এর মধ্যে করোনাকালে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বেতন ফি মওকুফ করা, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, শিক্ষার বাণিজ্যিকীকরণ ও সাম্প্রদায়িকীকরণ রুখে দেওয়া।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল এর আহবায়ক সাগর দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইমরান হাবিব রুমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, আব্দুল্লাহ খান তপু, মনসুরা আক্তার লামিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা ব্যবস্থার নামে দেশে বাণিজ্য চলছে। দিন মজুর খেটেখাওয়া শ্রমিকদের সন্তানরা বেতনের অভাবে শিক্ষা জীবন থেকে বঞ্চিত হচ্ছে। এর দায়ভার রাষ্ট্রকে নিতে হবে। করোনার পর দেশের সকল প্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও শিক্ষার্থীদের ঘরে বন্দি করে রাখা হচ্ছে। অন্যদিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একবছরের বেতন নেওয়া হচ্ছে। শিক্ষা ব্যবস্থা চরম বিপন্নতার দিকে ধাবিত হচ্ছে। অচিরেই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার আহবান জানান তারা। অন্যথায় আরো কঠোর আন্দোলনে নামবে শিক্ষার্থীরা বলে হুঁশিয়ারি দেন তারা।