বরিশালে শ্রমিক শিক্ষার্থী হাতাহাতি, বাস ভাঙচুর সড়ক অবরোধ

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৯

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় যাত্রীবাহী বাস শ্রমিক ও কলেজ শিক্ষার্থীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বেলা ১০টার এই ঘটনাকে কেন্দ্র করে উপজেলার দুর্গাসাগর এলাকায় বরিশাল টু বানারীপাড়া সড়ক ২ ঘণ্টা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা একটি বাসেও হামলা চালিয়ে ভাঙচুর করেছে। পরে সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানা পুলিশ গিয়ে শিক্ষার্থীদের সরিয়ে দিলে বেলা ১২টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়- ঘটনাস্থল সংলগ্ন মাধবপাশা চন্দ্রদ্বীপ হাই স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির এক শিক্ষার্থীদের বরিশাল জেলা বাস মালিক সমিতির একটি পরিবহনে ওঠার চেষ্টা করে। কিন্তু বাসের শ্রমিক তাকে না তুলে ধাক্কা দিলে সে পড়ে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে তাদের মধ্যে হাতাহাতি হলে অন্তত অর্ধশত শিক্ষার্থী একত্রিত হয়ে বাসটিতে ভাঙচুর চালিয়ে শ্রমিকদের মারধর করে। পাশাপাশি বরিশাল টু বানারীপাড়া সড়ক অবরোধ করে রাখলে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে শুনিয়ে সরিয়ে নিলে বেলা ১২টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বরিশালটাইমসকে জানান, শিক্ষার্থীদের সরিয়ে দেওয়ার পাশাপাশি মালিক সমিতির নেতাদের ডেকে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়েছে। বর্তমানে সেখানকার পরিবেশ শান্ত রয়েছে।