বরিশালে শিক্ষক সমিতির শতবর্ষ উদযাপন

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ দেশের প্রাচীনতম শিক্ষক সংগঠন ‘বাংলাদেশ শিক্ষক সমিতি’র শতবর্ষ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার বরিশাল নগরীর ফকিরবাড়ি রোডস্থ শিক্ষক ভবনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১১টায় শিক্ষক সমিতির বরিশাল আঞ্চলিক শাখার সভাপতি অধ্যক্ষ ফরিদুল আলশ জাহাঙ্গীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিথি হিসেবে অংশ নেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।
এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও অংশগ্রহণ করেন উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা সভাপতি নজরুল হক নীলু, গণফোরাম বরিশাল জেলার সভাপতি এ্যাডভোকেট হিরণ কুমার দাস মিঠু, বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতা আ.ক.ম. মিজানুর রহমান, সংস্কৃতিজন শুভংকর চক্রবর্তী, শিক্ষকনেতা দাশগুপ্ত আশীষ কুমার, তোফায়েল আহমেদ, আবদুল মালেক প্রমুখ।

ত্যাগ, সংগ্রাম, গৌরব ও আদর্শের শিক্ষক সংগঠনের শতবর্ষ উপলক্ষে এ আলোচনা সভা ও মিলন মেলা অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুল আলম আসাদ, মহানগর শাখার সাধারণ সম্পাদক এনায়েত হোসেন মলি¬ক ও আঞ্চলিক শাখার সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়।
আলোচনা সভার পরে মাথায় শতবর্ষ লেখা রঙিন ক্যাপ পরিধান করে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড এবং ব্যান্ডদল নিয়ে শিক্ষকরা একটি বর্ণিল ও বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন। শোভা যাত্রাটি ফকিরবাড়ি রোড থেকে সদর রোড, ফজলুলহক এভিনিউ হয়ে সিটিকর্পোরেশনের পাশ দিয়ে গীর্জামহল¬া অতিক্রম করে পুনরায় শিক্ষক ভবনে এসে মিলিত হয়।
এতে এ্যাডভোকেট তালুকদার মো: ইউনুসসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিরাও অংশগ্রহণ করেন। এর আগে আলোচনা সভার শুরুতে বাংলাদেশ বেতারের শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।