বরিশালে যাত্রীবাহী লঞ্চ থেকে বিপুল পরিমাণ বিয়ার ও চোলাই মদ উদ্ধার

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০

স্টাফ রিপোর্টার :

বরিশাল নৌ-বন্দর এলাকা থেকে বাকেরগঞ্জগামী যাত্রীবাহী একতলা লঞ্চ থেকে ৪৭ ক্যান বিয়ার ও ১০ লিটার চোলাই মদ উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড।
গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সদর উপজেলার বন্দর থানাধীন লাহারহাট এলাকায় এম.এল হায়াত এক্সপ্রেস নামক যাত্রীবাহী লঞ্চে কোস্টগার্ডের বরিশাল দক্ষিণ জোন এ উদ্ধার অভিযান পরিচালনা করে।

তবে এই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বরিশাল (সিপিডি) কোস্টগার্ড স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার আমিনুল ইসলাম।
তিনি জানান, ‘কোস্টগার্ড দক্ষিণ জোনের লে: কমান্ডার এম মেহেদী হাসানের নেতৃত্বে সকাল নৌ বন্দর থেকে যাত্রী নিয়ে বাকেরগঞ্জের উদ্দেশে ছেড়ে যায় এম.এল হায়াত নামের ওই লঞ্চটি।

গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন ওই লঞ্চটিতে বিপুল পরিমাণ মাদক দ্রব্যের চালান পাচার হচ্ছে। পরে লাহারহাট নামক স্থানে চেক পোস্ট বসিয়ে লঞ্চটিতে তল্লাশি করেন কোস্টগার্ডের সদস্যরা।

এসময় লঞ্চটিতে পরিত্যক্ত অবস্থায় প্যাকেট ভর্তি ৪৭ ক্যান বিয়ার ও ১০ লিটার দেশী চোলাই মদ উদ্ধার করেন তাঁরা। তবে মাদক দ্রব্য পাচারের সাথে জড়িত কাউকে খুঁজে পাওয়া যায়নি।

পরে উদ্ধারকৃত মাদক দ্রব্য বরিশাল মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে তারাই আইনগত ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন কোস্টগার্ডের ওই কর্মকর্তা।