বরিশালে মাস্ক ব্যবহার না করায় ৬২ জনকে জরিমানা

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

 

স্টাফ রিপোর্টার ॥

বরিশালে করোনার দ্বিতীয় দফা প্রকোপ রুখতে জনগণকে মাস্ক ব্যবহারে বাধ্য করতে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় মাস্ক ব্যবহার না করায় ৬২ জনকে ১১ হাজার ২শ’ টাকা জরিমানা করা হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা, শরীফ মো. হেলাল উদ্দিন এবং আতাউর রাব্বী মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালনা করেন।
মো. আলী সুজার ভ্রাম্যমাণ আদালত নগরীর বিএম কলেজ রোড, নথুল্লাবাদ এবং কাশীপুর এলাকায় মাস্কবিহীন ২৩জনকে ৫ হাজার ৪শ’ টাকা জরিমানা করেন।
শরীফ মো. হেলাল উদ্দিনের ভ্রাম্যমাণ আদালত সদর রোড ও রূপাতলী এলাকায় ৩৪ জনকে ৩ হাজার ৭শ’ এবং আতাউর রাব্বীর ভ্রাম্যমাণ আদালত পুলিশ লাইনস ও রূপাতলী এলাকায় ৫জনকে ২ হাজার ১শ’ টাকা জরিমানা করেন।
আর্থিক দ-প্রাপ্ত ব্যক্তিরা তাদের মাস্ক ব্যবহার না করার নানা অজুহাত দেন। তবে করোনা থেকে বাঁচতে সবার মাস্ক ব্যবহার করা উচিৎ বলে তারা স্বীকার করেন।
এ সময় ভ্রাম্যমাণ আদালত মাস্কবিহীন জনগণের মধ্যে মাস্ক এবং সচেতনতামূলক লিফলেট ও প্লাকার্ড বিতরণ করেন। জনস্বার্থে এ ধরনের অভিযানের ধারাবাহিকতা চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।