বরিশালে মাদ্রাসার গেট নিয়ে বিপাকে এলাকাবাসী

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল নগরীর হাটখোলা কশাই খানা (বিসিসি’র ৬ নং ওয়ার্ড) এলাকায় একটি মাদ্রাসার গেট স্থাপন নিয়ে বিপাকে পড়েছেন এলাকাবাসী। অভিযোগ উঠেছে এলাকাবাসীর মতামত অগ্রাহ্য করে সোমের্তবান মহিলা (আলিয়া) দাখিল মাদ্রাসার প্রধান গেটে সিটি করপোরেশনের সড়কে পুনঃনির্মাণ করা হচ্ছে। যে কারণে বিপদজনক কোনো সময়ে ফায়ার সার্ভিস সহ গুরুত্বপূর্ণ দপ্তরের বড় গাড়ি এলাকায় ঢুকতে পারবে না বলে দাবি করছেন অনেকে। আর মাদ্রাসা কর্তৃপক্ষ জানাচ্ছে দীর্ঘদিন ধরে এখানে গেটটি থাকলেও কারো কোন সমস্যা হয় নি। এখন কেন সমস্যার কথা হচ্ছে সেটা বোধগম্য নয়।

এলাকাবাসীর সূত্রে জানা গেছে, মাদ্রাসার ক্রস গেট (প্রধান ফটক) প্রতিষ্ঠানটির কাছাকাছি না হয়ে দূরে রাস্তার ওপর স্থাপন করা হয়েছিল। এই গেটটির ওপরের অংশের জন্য ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপক গাড়ি ভিতরে ঢুকতে পারতো না। যে কারণে গেটটি নিয়ে আগে থেকেই অভিযোগ ছিল এলাকাবাসীর। কদিন আগে একটি পণ্যবাহী ট্রাক ঢুকতে গিয়ে গেটটি ভেঙে যায়। নতুন করে ঐ গেট পুনঃনির্মাণ শুরু হলে এলাকাবাসী মাদ্রাসা কর্তৃপক্ষকে ঐ স্থানে পুনরায় গেট নির্মাণ না করে প্রতিষ্ঠানটির সামনে কোথাও নতুন করে গেট নির্মাণের আহবান জানান।

তবে এ ব্যাপারে মাদ্রাসা সুপার (তত্ত্বাবধায়ক) মাওলানা রফিকুল ইসলাম জানান, দীর্ঘ ২৫ বছর ধরে গেটটি ওখানে ছিল। এতদিন কেউ তাদেরকে এ ব্যাপারে কোন অভিযোগ জানায় নি। হঠাৎ কেন গেটের ব্যাপারে এলাকাবাসীর সমস্যা শুরু হলো সেটা তাঁর বোধগম্য নয়।

তবে এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর খান মোঃ জামাল হোসাইন জানান, গেটটি পুনঃনির্মাণের ব্যাপারে এলাকাবাসীর অভিযোগের কথা আমি সামাজিক যোগাযোগমাধ্যমে জেনেছি। তারা কিংবা মাদ্রাসা কর্তৃপক্ষ যদি আমাকে বিষয়টি সম্পর্কে লিখিতভাবে অবগত করে তবে আমি বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

Sharing is caring!