বরিশালে ভুয়া সাংবাদিক আটক

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল মহানগরীর কাউনিয়া থানাধীন আমিরগঞ্জ এলাকা থেকে মাহিদুল ইসলাম হাসান নামের এক ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ‘পিডিটিভি২৪ নামের একটি কথিত চ্যানেলের বরিশাল প্রতিনিধি লেখা একটি পরিচয়পত্র, একটি ক্যামেরা, মাউথ স্পিকার ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে। আটক মাহিদুল ইসলাম হাসান নিজেকে টিভি সাংবাদিক পরিচয় দিয়ে আমিরগঞ্জ এলাকার এক নারীর সাথে প্রতারণা করে আসছিলেন। ওই নারীর অভিযোগের ভিত্তিতেই কাউনিয়া থানা পুলিশ তাকে আটক করে।

পুলিশ জানিয়েছে, বরিশাল নগরীর বর্ধিত এলাকা ২৬ নম্বর ওয়ার্ডের হরিনাফুলিয়া এলাকার মৃত মকিম উদ্দিনের ছেলে মাহিদুল ইসলাম নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে এক তরুণীর সাথে দীর্ঘ দিন প্রতারণা ও ভয়ভীতিসহ বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিলেন।

পরবর্তীতে ওই তরুণী কাউনিয়া থানায় ভুয়া সাংবাদিক মাহিদুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। এরপর গত ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় ওই যুবক পুনরায় আমিরগঞ্জে ওই নারীর এলাকায় প্রবেশ করেন। এসময় স্থানীয়রা তাকে ধরে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে কাউনিয়া থানার উপ-পরিদর্শক মো. জিহাদ বলেন, ‘ওই যুবক নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। তার দাবি অনুযায়ী পিডিটিভি২৪ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে মাহিদুল ইসলাম হাসানের সাথে তাদের কোন সম্পর্ক নেই বলে জানায় তারা। এই ঘটনায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।