বরিশালে বেশি দামে পেঁয়াজ বিক্রি, ৩ আড়তদারকে জরিমানা

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৯

বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে বরিশালে তিন আড়তদারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুর ১২টার দিকে নগরীর বাজার রোডের পেঁয়াজপট্টিতে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার ও বিএসটিআইয়ের উদ্যোগে এই অভিযান চালানো হয়। এ সময় আড়তে টানানো মূল্যতালিকার চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৩ আড়তদারকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহম্মেদ জানান, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে ভ্রাম্যমাণ আদালত পেঁয়াজপট্টির ১০টি আড়তে অভিযান চালায়। এ সময় বেশি মুনাফার জন্য চড়া দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৩ আড়তদারকে জরিমানা করা হয়।

এদিকে গত কয়েকদিন ধরে বরিশালে পাইকারি বাজারে প্রতিকেজি পেঁয়াজ ৯৫ টাকা থেক ১১০ টাকা কেজি দরে বিক্রি হলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই চিত্র পাল্টে গেছে। অভিযানের পর পরই পাইকারি প্রতিকেজি পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি করতে দেখা গেছে।তবে পেঁয়াজের আড়তদাররা জানান, যে দামে তারা পেঁয়াজ কিনছেন, তার চেয়ে সামান্য লাভে বিক্রি করছেন। অতিরিক্ত দাম রাখা হচ্ছে না। মূলত সীমান্ত সিন্ডিকেট এবং বড় ব্যবসায়ীরা পেঁয়াজের মূল্য বৃদ্ধির পেছনে দায়ী বলে জানান তারা।

Sharing is caring!