বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রকাশিত: 6:28 PM, October 15, 2019

জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে বরিশালে র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘সকলের হাত পরিচ্ছন্ন থাক’ শ্লোগান নিয়ে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে এবং বিভিন্ন উন্নয়ন সংস্থার সহযোগীতায় মঙ্গলবার সকালে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সার্কিট হাইজ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে সেখানে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। উদ্বোধন শেষে সার্কিট হাউজে হাত ধোয়া দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।  জেলা প্রশাসক বরিশাল এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেট্রো পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, জনস্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এসএম সহিদুর ইসলাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, উন্নয়ন সংগঠক কাজী জাহাঙ্গীর কবির, ইউনিসেফের বিভাগীয় সমন্বয়ক এএইচ তৌফিক আহমেদ।

এছাড়া স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌইিদুজ্জামান পাভেল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশারেফ হোসেন, আভাসের নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজলসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সভায় উপস্থিত ছিলেন।

Share Button