বরিশালে বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস উদযাপন

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

স্টাফ রিপোর্টার ::

বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস উদযাপন উপলক্ষে বরিশালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের ৫ম তলার অ্যানেসথেসিয়া, পেইন ও আইসিইউ বিভাগের সেমিনার কক্ষে এই কর্মসূচী পালিত হয়।

এসময় অংশগ্রহণকারী চিকিৎসকরা বলেন, ‘আমরা অ্যানেসথেসিয়ার চিকিৎসকরা অনেকটা প্রচার বিমুখ। তাই সাধারণ রোগীরা আমাদের সম্পর্কে কম জানেন। রোগীর অপারেশন কোন্ চিকিৎসক করবেন তা যেমন রোগীদের জানা দরকার, তেমনি কোন্ চিকিৎসক অজ্ঞান করে জ্ঞান ফেরাবেন তাও জানতে হবে। অবশ্য বর্তমানে কিছু কিছু রোগী অপারেশনের পূর্বে এই প্রশ্ন করেন। যা সচেতনতার ফলে হয়েছে। এই সচেতনতা আরো বৃদ্ধি করতে হবে। এছাড়া আমরা অনেক ঝুঁকি নিয়ে কাজ করি তাই আমাদের নিরাপত্তায় ঐক্যবদ্ধ হওয়া দরকার। আমরা ঐক্যবদ্ধ হলে কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি নানান সুযোগসুবিধা ভোগ করা যাবে।

সভায় বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. হরশিত ব্যাপারী, সহকারী অধ্যাপক ডা. মাহাবুবুর রহমান লিটু, সহকারী অধ্যাপক ডাঃ মোঃ নাজমুল আহসান ও সহকারী অধ্যাপক ডাঃ এ.কে.এম ফখরুল আলম প্রমুখ। সভা পরিচালনা করেন মেডিকেল অফিসার ডা. সাইফুল ইসলাম। অনুষ্ঠানে ডিপ্লোমা অ্যান্ড অ্যানেসথেসিয়া বিভাগের শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পাশাপাশি কেক কেটে বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস উদযাপন করেন চিকিৎসকরা।

এসময় হাসপাতালের অফিস সহায়ক হারুন অর রশিদকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়।

Sharing is caring!