বরিশালে বিভিন্ন অপরাধে ৪ ফার্মেসিকে জরিমানা

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ নকল হ্যান্ড স্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে বরিশাল নগরীর ৪ টি ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের নির্দেশনায় বৃহস্পতিবার বেলা ১২ টা থেকে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান। এ অভিযানে ওষুধ প্রশাসন ও র‌্যাব-৮ এর একটি টিম সহযোগিতা করে।

অভিযান সূত্রে জানা গেছে, বরিশাল মহানগরীর সদর রোড এলাকার ব্রাইট মেডিসিন ও এবি সার্জিক্যাল এবং বগুড়া রোড এলাকার সাউথ এশিয়া সার্জিক্যাল ও বরিশাল সার্জিক্যাল নামক ৪ টি ফার্মেসিকে নকল হ্যান্ড স্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ এর ১৮ ধারায় মোট ৩৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বরিশাল জেলার ড্রাগ সুপার অদিতি স্বর্ণা। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন র‌্যাব-৮ এর একটি টিম।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান জানান, করোনাকালীন সময়ে বরিশালবাসীর জীবনমান স্বাভাবিক রাখতে প্রথম থেকেই বরিশাল জেলা প্রশাসন বিভিন্ন জনকল্যাণমুখী কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।