বরিশালে বিআরটিএ’র সেবা সপ্তাহের উদ্বোধন

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

স্টাফ রিপোর্টার ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সারা দেশের ন্যায় বরিশালে সেবা পাঁচ দিন ব্যাপী সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

রবিবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় বরিশাল জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে এ সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

বরিশাল জেলা প্রশাসন ও বিআরটিএ’র যৌথ আয়োজনে শুরু হওয়া বিশেষ এ সেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বরিশালের বিভাগীয় উপ-পরিচালক প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার শাহজাহান হাওলাদার, সহকারী পরিচালক প্রকৌশলী মোঃ আতিকুল আলম, মোটরযান পরিদর্শক ইকবাল আহমেদ প্রমুখ।

পরে বিআরটিএ’র উপ-পরিচালক প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান এবং সহকারী পরিচালক প্রকৌশলী মোঃ আতিকুল আলম বিআরটিএ কার্যালয়ের সামনে ডিজিটাল এ সেবা কার্যক্রমের সূচনা করেন।

বিআরটিএ’র উপ-পরিচালক প্রকৌশলী মোঃ জিয়াউর রহমান বলেন, ‘বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে একটি বুথের মাধ্যমে অনলাইনে শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স ও মোটরসাইকেল রেজিস্ট্রেশন প্রদান করার পাশাপাশি বিআরটিএ’র অন্যান্য কার্যক্রম এই সেবার আওতায় থাকবে। সেবা প্রদানের লক্ষ্যে যে ডেস্কটি স্থাপন করা হয়েছে সেটি বিআরটিএ কার্যালয়ের সামনেই।

তিনি জানিয়েছেন, বর্তমান সরকারের সময়ে বিআরটিএ’র ডিজিটাল সেবার বিষয়টি জনগণকে জানানোর উদ্দেশ্যে এই সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রোববার সকাল থেকে শুরু হওয়া এই সেবা সপ্তাহ চলবে আগামী ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

Sharing is caring!