বরিশালে বাস শ্রমিকদের দুই ঘণ্টার সড়ক অবরোধ

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

স্টাফ রিপোর্টার ॥ থ্রি হুইলার শ্রমিক কর্তৃক বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে বরিশালে দুই ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেছে বাস শ্রমিকরা। রোববার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরীর রূপাতলীর কাঁঠালতলা নামক স্থানে এই অবরোধ সৃষ্টি করা হয়।

যার ফলে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের দুই প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেয় বাস শ্রমিকরা।
বরিশাল মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাহী সভাপতি রফিকুল ইসলাম মানিক জানান, মহাসড়কে থ্রি হুইলার চলাচল নিষেধ থাকা সত্ত্বেও আলফা মাহিন্দ্রাসহ অন্যান্য থ্রি হুইলার অবাধে চলাচল করছে। রবিবার সকালে বাস শ্রমিকরা থ্রি-হুইলার চলাচলে বাধা দেয়। এ জন্য সকাল সাড়ে ৯টার দিকে মাহিন্দ্রা থ্রি হুইলার শ্রমিকরা কাঁঠালতলা এলাকায় দোয়েল পরিবহনের একটি বাসে হামলা চালায়। এতে বাসের সুপারভাইজার পারভেজ গুরুতর আহত হন। তাকে অন্যান্য শ্রমিকরা উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করে দেয়।

হামলার ঘটনার প্রতিবাদে তারা ওই সময় কাঁঠালতলা এলাকায় সড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়। যদি এই বিষয়ে সুষ্ঠু কোনো ব্যবস্থা না নেয়া হয় তাহলে আবারো কর্মসূচী নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন নেতৃবৃন্দ।